• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতির নামাজ আদায় (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ আগস্ট ২০১৯, ০৯:২৭

দেশজুড়ে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। ত্যাগের মহিমায় উদ্ভাসিত এই ঈদ উদযাপনের আনন্দ শুরু হয় ঈদের নামাজ আদায়ের মধ্য দিয়ে। ঈদুল আজহায় দেশের প্রধান জামাত শুরু হয় জাতীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায়।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হাসান, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের প্রায় লাখো মুসলমান এতে অংশ নেন।

জাতীয় ঈদগাহে নামাজে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান।

ঈদের প্রধান জামাত পড়তে রাজধানীর পল্টন মোড়, মৎস্য ভবন, হাইকোর্টের সামনে দিয়ে তিনটি চেকপোস্টের মধ্য দিয়ে মুসল্লিরা হাইকোর্টসংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে প্রবেশ করেন। ঈদ জামাতে প্রবেশের মুখে ছিল র‌্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি।

ত্যাগের মহিমায় ভাস্বর এই পবিত্র দিনে পশু কুরবানির মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি খুঁজছেন মুসলমানরা। এছাড়া ঘরে ঘরে বইছে আনন্দের বন্যা।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীতে দেশবাসীসহ বিশ্বের সব মুসলিমদের আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত
বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ চেয়েছেন রাষ্ট্রপতি
X
Fresh