• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সারাদেশে বসছে দুই হাজার ৩৬২ পশুরহাট (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জুলাই ২০১৯, ১২:২২

সারাদেশে এ বছর দুই হাজার ৩৬২টি কুরবানির পশুরহাট বসানো হবে। এর মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশনে থাকছে ২৪টি পশুর হাট। এবারও সড়ক ও মহাসড়কের পাশে কোনো পশুরহাট থাকছে না বলে জানিয়েছে প্রাণিসম্পদ অধিদপ্তর। আর ঢাকার যানজট নিরসনে রাজধানীর চারপাশে হাট বরাদ্দ দিয়েছে সিটি করপোরেশন।

কুরবানির পশু বেচা-কেনা করতে পবিত্র ঈদুল আজহার ঠিক সপ্তাহ খানেক আগে সারাদেশে বসানো হয় পশুর হাট। এ বছরও দুই হাজার ৩৬২টি হাটে পশু বেচা-কেনা করবেন ক্রেতা-বিক্রেতারা।

এর মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশনের আওতায় ২৩টি অস্থায়ী ও একটি স্থায়ী পশুরহাট বসবে বলে জানান প্রাণিসম্পদ অধিদপ্তরের সহকারী পরিচালক ড. এবিএম খালেকুজ্জামান।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতায় এবার উত্তরা ১৫ নম্বর সেক্টরের হাট, খিলক্ষেত বনরূপা হাট, তিনশ ফিট এলাকার হাট, ভাটারা হাটসহ ১০টি অস্থায়ী পশুরহাট বসবে।

অপরদিকে দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় খিলগাঁও মাঠ হাট, ঝিগাতলা হাজারীবাগ হাট, লালবাগ রহমতগঞ্জ খেলার মাঠ হাট, পোস্তগোলা শ্মশানঘাট হাট ও মেরাদিয়া বাজার হাটসহ বসবে ১৪টি অস্থায়ী পশুর হাট।

সারাদেশে চারদিনের অস্থায়ী হাটগুলোতে সরকারি মূল্য ও শিডিউল মূল্যসহ পরিচ্ছন্ন ফি নির্ধারণ করেছে হাট ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকার যেসব জায়গায় বসবে কোরবানির পশুর হাট
সারাদেশে হিটস্ট্রোকে ৭ জনের মৃত্যু
দেশের হাসপাতালগুলো প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
সারাদেশে হিট স্ট্রোকে ৫ জনের মৃত্যু
X
Fresh