• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গাদের মতো মশার প্রজনন ক্ষমতা বেড়েছে: স্বাস্থ্যমন্ত্রী (ভিডিও)

শরিয়াত খান

  ২৫ জুলাই ২০১৯, ২১:৪৬

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেশি হওয়ার দায় ঢাকার দুই সিটি কর্পোরেশনের বলে অভিযোগ করেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন রোহিঙ্গাদের মতো মশার প্রজনন ক্ষমতা বেড়েছে। আর দক্ষিণের মেয়র গণমাধ্যমে প্রকাশিত ডেঙ্গু রোগীর সংখ্যাকে ছেলে ধরার মতো গুজব বলে প্রত্যাখ্যান করেন। এরই মধ্যে সরকারি হিসেবেই গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৫৪৭জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন।

রাজধানীতে প্রতিদিনই শত শত রোগী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছেন। সরকারী হিসাবেই গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৪৭জন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি মৌসুমে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৯২৫৬ জন।

এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে মারা গেছেন ৮ জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রী অন্যদেশের চেয়ে পরিস্থিতি ভালো বলে স্বস্তি পেতে চাইলেন।

----------------------------------------------------------
আরো পড়ুন: মশা নির্মূল করতে সরব হাইকোর্ট
----------------------------------------------------------

এডিসের বংশ বিস্তার রোধে জনসাধারণকে সচেতন করতে দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন করেন স্থানীয় সরকার মন্ত্রী। বললেন ডেঙ্গু রোধে কর্তৃপক্ষ সর্বোচ্চ চেষ্টা করছে।

ঢাকার দুই মেয়র ডেঙ্গু প্রতিরোধে নগরবাসীকে আরও সচেতন হয়ে সহযোগিতার আহ্বান জানান। সচেতনতা সৃষ্টির জন্য মানিক মিয়া এভিনিউতে একটি র‍্যালি বের করা হয়।

এদিকে ঢাকা সেনানিবাসে মশক নিধন কর্মসূচি উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। ডেঙ্গু রোধে সব ধরনের সহযোগিতা করতে সেনাবাহিনী প্রস্তত বলেও জানান সেনাপ্রধান।

এছাড়া ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে সিটি কর্পোরেশনের সঙ্গে একযোগে কাজ করার ঘোষণা দিয়েছে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন এটকো।

জিএ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী
আমাদের স্বাস্থ্য খাতে ভালো কাজ হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী
তরুণদেরকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের সদস্য নিহত
X
Fresh