logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬

ঢাবিতে বিক্ষোভরত শিক্ষার্থীদের দেয়া তালা ভাঙলো ছাত্রলীগ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ জুলাই ২০১৯, ১৮:৩২ | আপডেট : ২৩ জুলাই ২০১৯, ১৯:০৯
বিক্ষোভরত শিক্ষার্থীদের দেয়া তালা ভাঙলো ছাত্রলীগ
ঢাবিতে বিক্ষোভরত শিক্ষার্থীদের দেয়া তালা ভাঙলো ছাত্রলীগ
ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভরত শিক্ষার্থীদের দেয়া তালা ভেঙেছে  ছাত্রলীগ। তারা তালা ভেঙে প্রশাসনিক ভবনে ঢুকেছে। এছাড়া আজ মঙ্গলবার দুপুরে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে সাত কলেজকে ঢাবির অধিভুক্তিবিরোধী শিক্ষার্থীদের হাতাহাতির ঘটনা ঘটেছে। 

এসময় ছাত্রলীগকর্মীরা ডাকসুর সমাজসেবাবিষয়ক সম্পাদক আকতার হোসেনের ওপর হামলা চালায় বলে অভিযোগ ওঠে।

আকতার হোসেন জানান, জহুরুল হক হল ছাত্রলীগের সহ-সম্পাদক রাব্বীর নেতৃত্বে হঠাৎ করে কয়েকজন ছাত্রলীগ কর্মী আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। আমাদের সঙ্গে মেয়েরা ছিলেন, তাদেরও লাঞ্ছিত করেন।

আন্দোলনকারীদের মুখপাত্র ব্যবস্থাপনা বিভাগের ছাত্র মো. শাকিল মিয়া জানান, জোরপূর্বক রেজিস্ট্রার বিল্ডিংয়ের তালা ভেঙে ছাত্রলীগ ভেতরে প্রবেশ করে। সেখানে আকতার হোসেন ও কয়েকজন মেয়েকে মারধর করে এবং উপর হামলা চালায়।

------------------------------------------------------------------------
আরো পড়ুন : ঢাবিতে নুরকে অবাঞ্চিত ঘোষণা
------------------------------------------------------------------------

প্রত্যক্ষদর্শীরা জানান, ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে অপরাজেয় বাংলায় সমাবেশ শেষে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে মিছিল নিয়ে প্রশাসনিক ভবনে উপ-উপাচার্যকে স্মারকলিপি দিতে যায়। কিন্তু প্রশাসনিক ভবনের গেটে তালা দেয়া থাকলে সেখানে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে প্রশাসনিক ভবনের গেটের তালা ভেঙে তারা ভেতরে প্রবেশ করেন। 

এদিকে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ভিপি নুরুল হক নূর এবং সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের নেতৃত্বে শিক্ষার্থীরা ক্যাম্পাসে মিছিল বের করে এবং অপরাজেয় বাংলার পাদদেশে অবস্থান নেয়।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2