• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশের পতাকার নকশায় তৈরি বিকিনি-আন্ডারওয়্যার বেচছে অ্যামাজন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ জুলাই ২০১৯, ০৩:৪৮
বাংলাদেশ, অ্যামাজন
ছবি: সংগৃহীত

বাংলাদেশের পতাকার নকশায় তৈরি বিকিনি, প্যান্টি ও আন্ডারওয়্যার বিক্রি করছে যুক্তরাষ্ট্রের ই-কমার্স কোম্পানি অ্যামাজন।

কোম্পানিটির ওয়েবসাইটে ‘বাংলাদেশ ফ্ল্যাগ সেক্সি বক্সিং উইমেন হ্যাল্টারনেক টপ অ্যান্ড সেট সুইমসুইট বিচ সুইমিং’ নামে দেয়া হয়েছে বাংলাদেশের পতাকার নকশায় তৈরি বিকিনির বিজ্ঞাপনটি।

‘এফইউএনএসটিওয়াইইইটি বাংলাদেশ ফ্ল্যাগ পাজল উইমেন’স আন্ডারওয়্যার সফট বিকিনি গিফট’ নামে বাংলাদেশের পতাকার নকশায় তৈরি প্যান্টির বিজ্ঞাপনটি দেয়া হয়েছে।

এছাড়া ‘ওডিএলএসসেভেন উইমেন’স ফ্যাশন ফ্ল্যাগ অব বাংলাদেশ বিচ শর্টস সামার অ্যাথলেটিক ক্যাজুয়াল শর্ট প্যান্টস উইথ পকেটস’ নামে বাংলাদেশের পতাকার নকশায় তৈরি মেয়েদের শর্ট প্যান্টের বিজ্ঞাপনটি দেয়া হয়েছে।

এদিকে ওয়েবসাইটটিতে বাংলাদেশের পতাকার নকশায় তৈরি আন্ডারওয়্যারের বিজ্ঞাপনটি ‘বাংলাদেশ ফ্ল্যাগ মেন’স সেক্সি বক্সার ব্রিফস স্ট্রেচ বালজ পাউচ আন্ডারপ্যান্টস আন্ডারওয়্যার’ নামে দেয়া হয়েছে।

ছবি: সংগৃহীত

বাংলাদেশের পতাকা বিধিমালা-১৯৭২ (সংশোধিত ২০১০) অনুসারে, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক আরোপিত কোন শর্তাবলী (যদি থাকে) এবং লিখিত অনুমোদন ব্যতীত, কোন ধরনের ব্যবসা-বাণিজ্য, সম্বোধন, পেশা বা অন্য যে কোন উদ্দেশ্যে বাংলাদেশের ‘পতাকা’ কোন ট্রেড মার্ক, ডিজাইন, শিরোনাম অথবা কোন প্যাটেন্ট হিসাবে ব্যবহার করা যাইবে না।’

এই পতাকা ব্যবহারের বিধি ভঙ্গ করা শাস্তিযোগ্য অপরাধ এবং ভঙ্গকারী সর্বোচ্চ এক বছরের কারাদণ্ড বা পাঁচ হাজার টাকা জরিমানা কিংবা উভয় দণ্ডে দণ্ডিত হবেন।

কে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বায়ুদূষণে ২০২৩ সালে শীর্ষে ছিল বাংলাদেশ 
রমজানে জাল টাকা প্রতিরোধে নতুন নির্দেশনা
অভিজ্ঞতা ছাড়াই টিআইবিতে চাকরি
অবসর ভেঙে বাংলাদেশের বিপক্ষে লঙ্কান স্কোয়াডে হাসারাঙ্গা 
X
Fresh