logo
  • ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

চীনের সিটিজিএন-কে একান্ত সাক্ষাৎকার (ভিডিও)

দারিদ্র্য-ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়াই একমাত্র লক্ষ্য: প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ জুলাই ২০১৯, ১৯:৫১ | আপডেট : ০৭ জুলাই ২০১৯, ১৯:৫৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণকে উন্নত জীবন দেয়া এবং দারিদ্র্য ও ক্ষুধামুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলাই তার একমাত্র লক্ষ্য। চীনের রাষ্ট্রীয় মালিকানাধীন ইংরেজি ভাষার চ্যানেল সিটিজিএনকে দেয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। চীন সফরকালে দেয়া প্রধানমন্ত্রীর এই সাক্ষাৎকারটি শুক্রবার নিজেদের ইউটিউব চ্যানেলে প্রকাশ করে সিটিজিএন।

সাক্ষাৎকারে ১৯৭৫ সালে পরিবারের প্রায় সব সদস্যকে হারানোর বেদনার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, দেশের উন্নয়নে কাজ করতে ৬ বছরের নির্বাসিত জীবন কাটিয়ে দেশে ফিরে আসি। আমি চেয়েছি আমার বাবার স্বপ্ন পূরণ করতে।

প্রধানমন্ত্রী বলেন, আমার বাবা কী করতে চেয়েছিলেন, তা যখনই ভাবি তখনই আমি তার ডায়েরি পড়ি। সেটা আমার অনুপ্রেরণা। আমার বাবা সবসময় জনগণের কথা ভাবতেন। কারণ দেশের ৯০ ভাগ মানুষ ছিল গরিব। এই জনগণের জন্যই বাবা আত্মনিয়োগ করেন। তিনি জনগণের দুঃখ-কষ্ট বুঝতেন।

এসময় সিটিজিএনের সাংবাদিক প্রধানমন্ত্রীকে বলেন, আপনি তো বাংলাদেশে অনেক জনপ্রিয় ও ক্ষমতাধর নারী। এর জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমি মনে করি আমাকে জনগণের সেবা করতে হবে। অবশ্য জনগণও আমাকে ভালোবাসে। আপনি জানেন আমি আমার বোন ছাড়া পরিবারের সবাইকে হারিয়েছি। তবে জনগণই আমার আসল পরিবার। তারা আমার আপনজন। আমি মনে করি আমার একমাত্র কাজ হচ্ছে জনগণকে একটি উন্নত জীবন দেয়া। দারিদ্র্য ও ক্ষুধামুক্ত একটি উন্নত বাংলাদেশ গড়া।

প্রধানমন্ত্রী তার সাক্ষাৎকারে অর্থনৈতিক করিডোর স্থাপনে প্রতিবেশী দেশগুলোর মধ্যে যোগাযোগ বাড়ানোর তাগিদ দিয়েছেন। এসময় চীনের অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, চীনের কাছ থেকে অনেক কিছু শেখার আছে।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়