logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

সব ষড়যন্ত্র মোকাবেলা করে দেশ এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ জুলাই ২০১৯, ২৩:০১ | আপডেট : ০৪ জুলাই ২০১৯, ১৩:৪৪
যারা দেশ ও জনগণের কল্যাণে কাজ করে তারা ক্ষমতায় থাকলে দেশ উন্নত হয় তা আজ প্রমাণিত। যারা স্বাধীনতা চায়নি তারা এখনও দেশবিরোধী ষড়যন্ত্র করছে। আর তা মোকাবেলা করেই দেশ এগিয়ে যাচ্ছে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার বেইজিংস্থ বাংলাদেশ দূতাবাসের আয়োজনে  চীন প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যারা দেশের স্বাধীনতা চায়নি তারা উন্নতিও চায় না। একটি বিশেষ মহল এখনো ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। কিন্তু তার পরেও দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, গত ৭০ বছরে চীন নিজেকে বিশ্বের দ্বিতীয় অর্থনৈতিক শক্তি হিসেবে প্রতিষ্ঠিত করেছে। চীনের কাছ থেকে অনেক কিছুই শেখার আছে। বাংলাদেশের শিক্ষার্থী যারা চীনে লেখাপড়া করছে তাদেরকে আমি বলবো এই দেশটির কাছ থেকে তারা অনেক কিছুই শিখতে পারে, কি করে চীনের জনগণ দিনরাত এত পরিশ্রম করে।

১৫ আগস্টের মূল পরিকল্পনাকারীদের বিচার করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী প্রবাসীদের উদ্দ্যেশে বলেন, সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেই দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বিদেশি ও দেশি বিনিয়োগ বাড়াতে ও নিরাপত্তা নিশ্চিত করতে সর্বোচ্চ সুবিধা দিচ্ছে তার সরকার।  ব্যবসা ও বিনিয়োগ বাড়ানোর প্রতি গুরুত্ব দেয়া হচ্ছে।  

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতার ধারাবাহিকতা আছে বলেই অর্থনৈতিক,  সামাজিক উন্নয়নে বংলাদেশ আজ বিশ্বে রোল মডেল। দেশের এ অর্জনের কথা বিশ্বকে জানানোর জন্য প্রবাসীদের আরো সক্রিয় হবার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়