logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

নিয়মনীতির তোয়াক্কা না করে ঢাকায় বসানো হচ্ছে এলইডি বিলবোর্ড (ভিডিও)

জুলহাস কবীর
|  ২৮ জুন ২০১৯, ১১:১৩ | আপডেট : ২৮ জুন ২০১৯, ১৪:৪৫
পরিকল্পনা আর নিয়মনীতির তোয়াক্কা না করে ঢাকার রাজপথে বসানো এলইডি বিলবোর্ড এখন মরণফাঁদে পরিণত হয়েছে। বিলবোর্ডের উজ্জল আলোর ঝলকানিতে চালক-পথচারীদের দৃষ্টি বিভ্রাট ঘটাচ্ছে প্রতিনিয়ত। ফলে প্রতিদিনই ঘটছে ছোট-খাট দুর্ঘটনা। দক্ষিণ সিটি করপোরেশনের পর উত্তর সিটি করপোরেশনেও বসানো শুরু হয়েছে এ ধরণের বিলবোর্ড। সৌন্দর্য বর্ধণের নামে বিপদজ্জনক বিলবোর্ড না বসানোর দাবী জানিয়েছে নগরবাসী।

নগরবাসীকে মুক্ত আকাশ দেখানোর স্বপ্ন দেখিয়েছিলেন প্রয়াত মেয়র আনিসুল হক। আর সে স্বপ্ন বাস্তবায়নে এনালগ বিলবোর্ডের জঙ্গলে পরিণত হওয়া ঢাকাকে করেছিলেন বিলবোর্ডমুক্ত।

তবে মাত্র দুই বছরের ব্যবধানে আবারও বিলবোর্ডে ঢাকা পড়তে যাচ্ছে রাজধানীর আকাশ। এবার শুধু আকাশই ঢাকা পড়ছে না। ডিজিটাল এলইডি ডিসপ্লে বোর্ড-এর চোখ ধাঁধানো আলোতে পথচারীদের পথ চলতেও বিঘ্ন সৃষ্টি করছে। পরিকল্পনা আর নীতিমালার অভাবে রাতের ঢাকার সড়কগুলোই এখন হয়ে উঠেছে ভয়ঙ্কর।সন্ধ্যা নামলেই শুরু হয় বিলবোর্ডের আলোর ঝলকানি। রাতে এসব এলইডি বিলবোর্ডের তীব্র আলোয়, যেন চোখ ঝলসে যায় চালক-পথচারীর।

নগরীর ব্যস্ত মোড়ে বসানো এলইডি বিলবোর্ডগুলো দুর্ঘটনার ঝুঁকি আরও বাড়াচ্ছে। দ্রুত এসব বোর্ড সরিয়ে ফেলার দাবি জানিয়েছেন চালক-পথচারীরা।

সৌন্দর্যবর্ধনের নামে বিপদজ্জনক এসব বিলবোর্ড সড়ক থেকে সরিয়ে ফেলতে বলছেন বিশেষজ্ঞরা।  

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়