logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

বরগুনার ঘটনার আসামিরা যেন দেশ ছাড়তে না পারে: আইজিপিকে হাইকোর্ট

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ জুন ২০১৯, ১৫:২৯
বরগুনায় রিফাত হত্যার ঘটনায় হত্যাকারীরা যেন দেশ ত্যাগ করতে না পারে সে বিষয়ে দেশের সকল থানায় অ্যালার্ট জারি করতে বলেছেন হাইকোর্ট। 

আজ বৃহস্পতিবার (২৭ জুন) আদালত পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেছেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার আদালতে বলেন, একজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে। প্রত্যেক আসামিকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হবে।
 
এসময় রাষ্ট্রপক্ষের উদ্দেশ্যে আদালত বলেন, আইজি সাহেবকে বলেন আসামিরা যেন দেশত্যাগ, বর্ডার ক্রস করতে না পারে।  সীমান্তে রেড অ্যালার্ট জারি করতে বলবেন।

এর আগে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন আদালতের নজরে আনলে হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ ক্ষোভ প্রকাশ করেছেন।
 
সেসময় আদালত বলেন, প্রকাশ্যে এভাবে কুপিয়ে হত্যা করল, অথচ স্ত্রী ছাড়া তাকে বাঁচাতে কেউ এগিয়ে আসলে না। সবাই পাশে দাঁড়িয়ে তাকিয়ে তাকিয়ে দেখল আর ভিডিও করল। এটা আমাদের জনগণের ব্যর্থতা। দেশের মানুষ তো এমন ছিল না। সামাজিকতা এখন কোথায় দাঁড়িয়েছে?

এদিকে রিফাত শরীফ হত্যায় আসামিদের ধরতে বিভিন্নস্থানে চেক পোস্ট বসানো হয়েছে। এ ব্যাপারে বরগুনার এসপি মারুফ হোসেন জানান, আসামিদের ধরতে বরগুনার বিভিন্নস্পটে চেকপোস্ট বসানো হয়েছে। 

বুধবার (২৬ জুন) সকালে সাড়ে ১০ টার দিকে বরগুনা সরকারী কলেজ রোডে রিফাতকে কুপিয়ে জখম করে নয়ন বন্ড ও তার সহযোগীরা। পরে গুরুতর আহত রিফাতকে প্রথমে বরগুনা সদর হাসপাতাল ও পরে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল (শেবাচিম) কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৪টার দিকে তার মৃত্যু হয়।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়