• ঢাকা সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

গণমাধ্যমে ভুল তথ্যে ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানালেন বাছির

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ জুন ২০১৯, ২০:৩৫ | আপডেট : ১২ জুন ২০১৯, ২০:৪১
সাময়িক বরখাস্ত হওয়া দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছির বলেছেন, তাকে নিয়ে গণমাধ্যমে ভুল, মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য পরিবেশন করায় তিনি ক্ষতিগ্রস্ত হয়েছেন।

whirpool
বুধবার (১২ জুন) দুপুরে দুদক কার্যালয়ে প্রবেশের সময় সাংবাদিকদের মুখোমুখি হন বাছির। 

সাংবাদিকদের প্রতি অসন্তোষ জানিয়ে তিনি বলেন, গণমাধ্যমে ভুল, মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য পরিবেশন করা হয়েছে, এতে আমি ক্ষতিগ্রস্ত হয়েছি। সংবাদ প্রকাশে তারা যাচাই-বাছাইয়ের প্রয়োজন মনে করছেন না।

তিনি বলেন, আমার ক্ষতি করে কুশল ও সালাম বিনিময় অপ্রয়োজনীয়। সাংবাদিকদের এড়াতে সাড়ে ১২টায় দুদকে ঢুকলাম, তবুও সাংবাদিকদের কাছ থেকে ছাড় পেলাম না।

উল্লেখ্য, এক নারীকে জোর করে বিয়ের পর নির্যাতন চালানোর অভিযোগ ওঠে ডিএমপির অতিরিক্ত কমিশনার মিজানুর রহমানের বিরুদ্ধে। পরে তার পদ থেকে তাকে সরিয়ে দেয়া হয়। এর চার মাস পর তার সম্পদের অনুসন্ধানে নামে দুদক। উপপরিচালক ফরিদউদ্দিন পাটোয়ারির হাত ঘুরে অনুসন্ধানের দায়িত্ব পান এনামুল বাছির।

তবে সম্প্রতি ডিআইজি মিজান দাবি করেন, তার কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন দুদক কর্মকর্তা বাছির। এর সপক্ষে তাদের ‘কথোকথনের’ কয়েকটি অডিও ক্লিপও সংবাদমাধ্যমকে দিয়েছেন তিনি। এ নিয়ে আলোচনার মধ্যে মিজানের অভিযোগ খতিয়ে দেখতে সোমবার তদন্ত কমিটি গঠনের পাশাপাশি বাছিরকে সাময়িকভাবে বরখাস্ত করে দুদক।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়