logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

বায়তুল মোকাররমে ঈদ জামাতে মুসল্লিদের ঢল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ জুন ২০১৯, ০৯:২০ | আপডেট : ০৫ জুন ২০১৯, ১৩:২৪
জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আজ (বুধবার) ঈদুল ফিতরের জামাতে অংশ নিতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে হাজারো মুসল্লি শামিল হয়েছেন। বায়তুল মোকাররমে পাঁচটি ঈদ জামাত অনুষ্ঠিত হচ্ছে। অনেক শিশুকেও বায়তুল মোকাররমের ঈদের জামাতে শামিল হতে দেখা গেছে।

bestelectronics
বায়তুল মোকাররমে প্রথম জামাত শুরু হয় সকাল ৭টায়। দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৭টায় ও তৃতীয় জামাত সকাল ৮টায় এবং চতুর্থ জামাত সকাল ৯টায়। এছাড়া পঞ্চম ও সর্বশেষ জামাত শুরু হবে সকাল ১০টায়।

প্রথম জামাত নির্বিঘ্ন হলেও দ্বিতীয় জামাতের পর থেকে শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে অনেক মুসল্লিদের ভিজে জামাতে অংশ নিতে দেখা যায়।

প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী। বায়তুল মোকাররমে প্রথম জামাতে মুসল্লিদের ঢল নামে। দ্বিতীয় জামাতের সময় বিপুল সংখ্যক মুসল্লিকে মসজিদের বাইরে নামাজের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। মসজিদের উত্তর ও দক্ষিণ গেটের সিঁড়িতে দাড়িয়ে ছিলেন মুসল্লিরা। অনেকে প্রথম জামাতে অংশ নেয়ার উদ্দেশ্যে এলেও জায়গা না পেয়ে দ্বিতীয় জামাতে শামিল হন।

পুরান ঢাকা থেকে বায়তুল মোকাররমে জামাতে অংশ নিতে আসা রবিউল ইসলাম বলেন, ‘আমাদের স্থায়ী বাড়ি পুরনো ঢাকাতেই। ঈদের নামাজটা আমি বায়তুল মোকাররমে পড়ার চেষ্টা করি। একসঙ্গে অনেক মানুষের সঙ্গে নামাজ পড়ায় বিশেষ একটা অনুভূতি আছে।’

আবেগে আপ্লুত মুসল্লিরা চোখের জলে মুনাজাতে গুনাহ থেকে আল্লাহর কাছে মাফ চান। এছাড়া মুনাজাতে দেশ ও জাতির জন্য কল্যাণ কামনা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা করা হয়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকায় মসজিদে সকাল ৮টা থেকে বিভিন্ন সময়ে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মহিউদ্দিন কাসেম ও তৃতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মাওলানা মুশতাক আহমাদ। এছাড়া চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মুফতি মাওলানা ওয়ালীয়ূর রহমান খান এবং পঞ্চম ও সর্বশেষ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাওলানা জুবাইর আহাম্মদ আল আযহারীর ইমামতি করবেন।

পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়