• ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

বৃষ্টিপাত চলবে আরও কয়েকদিন, নদীবন্দরে হুঁশিয়ারি সংকেত

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০২ জুন ২০১৯, ১৩:৩৭ | আপডেট : ০২ জুন ২০১৯, ১৫:২১
সংগৃহীত ছবি
টানা কয়েকদিন প্রচণ্ড গরমের পর আজ (রোববার) বেলা ১১টার দিকে দেশের বিভিন্ন স্থানের পাশাপাশি রাজধানী ঢাকায়ও বৃষ্টি শুরু হয়। এই বৃষ্টিপাত আগামী কয়েকদিন চলবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

whirpool
একইসঙ্গে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। 

এই সতর্কবার্তায় বলা হয়, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা, বরিশাল, পটুয়াখালী, এবং চট্টগ্রাম অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আজ সকাল ৯টা থেকে ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

খুলনা, সাতক্ষীরা ও যশোর অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা কমবে।

এদিকে ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে এবং দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

সকাল ৬টা পর্যন্ত ঢাকায় ৪৬ মিলিমিটার, ময়মনসিংহে ৫৭ মিলিমিটার, চট্টগ্রামে ২২ মিলিমিটার, সিলেটে ২ মিলিমিটার, রংপুরে ২২ মিলিমিটার এবং বরিশালে ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে খুলনা ও রাজশাহী বিভাগে বৃষ্টি হয়নি।

ডি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়