• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

১০ এসি বাস নিয়ে উত্তরায় চালু হলো চক্রাকার বাস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মে ২০১৯, ১৫:৩৫

ধানমন্ডি-নিউমার্কেট-আজিমপুর রুটে চক্রাকার বাস সার্ভিসের পর এবার উত্তরায় চালু হয়েছে এই সেবা। ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যৌথ উদ্যোগে এই বাস সার্ভিস উদ্বোধন করা হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ১০টি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস নিয়ে চালু হলো এই সেবা। আজ সোমবার উত্তরার রবীন্দ্র সরণিতে আনুষ্ঠানিকভাবে চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

উদ্বোধনের আগে এক সভায় প্রধান অতিথি সাঈদ খোকন বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। আমাদের প্রতিবেশী ও আরও অনেক দেশ অর্থনৈতিক প্রবৃদ্ধিতে বাংলাদেশের থেকে পিছিয়ে আছে। আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে।

তিনি বলেন, তবে গণপরিবহন এবং যানজট আমাদের শহরের একটি প্রধান সমস্যা। আমরা কাজ করে যাচ্ছি এই শহরের মানুষের জীবনমান উন্নয়নের জন্য।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, এই বাস উত্তরাবাসীর জন্য আনন্দের সংবাদ। এটি আমাদের সবার জন্য। সুস্থ সচল ঢাকার জন্য সুস্থ গণপরিবহনের বিকল্প নেই। এই বাসগুলো সড়কে নির্বিঘ্নে চলতে হলে পথচারীদের ফুটপাথে চলতে হবে।

চক্রাকার বাস সার্ভিস সেবায় থাকছে বিআরটিসির ১০টি সিঙ্গেল ডেকার বাস। এয়ারপোর্ট থেকে উত্তরা হয়ে দিয়াবাড়ি ঘুরে আবার উত্তরা এসে থামবে বাসগুলো। এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত টিকেটের মূল্য ৩০ টাকা।

এস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উত্তরার আগুন নিয়ন্ত্রণে, প্রায় সব দোকান পুড়ে ছাই
উত্তরায় ভয়াবহ আগুন
উত্তরায় টানা ১৪ দিন যানজটের শঙ্কা
গাজার উত্তরাঞ্চলে বিমান হামলায় নিহত ২০
X
Fresh