• ঢাকা শুক্রবার, ২১ জুন ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬

বিএনপি নেতাদের অভিযোগ শুনলে খালেদা জিয়া নিজেই ক্ষুব্ধ হবেন: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ মে ২০১৯, ১৮:০৭
ফাইল ছবি
খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বিএনপি নেতারা যে বক্তব্য দিচ্ছেন তা তিনি শুনলে নিজেই ক্ষুব্ধ হবেন। ওনারা একজন সুস্থ মানুষকে অসুস্থ বানিয়ে ফেলছেন। বললেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

whirpool
রোববার তথ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার পুরনো যে শারীরিক সমস্যাগুলো ছিল সেগুলোই মাঝেমধ্যে বাড়ে বা কমে, নতুন কোনো সমস্যা নেই।  তাকে সর্বোচ্চ চিকিৎসা দেওয়ার জন্য সরকার সবসময় সচেষ্ট আছে। দেশের অভ্যন্তরে সর্বোচ্চ যে চিকিৎসা দেওয়া সম্ভব, সেটি দেওয়ার চেষ্টা করা হচ্ছে, দেওয়া হচ্ছে।

তিনি বলেন, খালেদা জিয়া যখন পুরান ঢাকার কারাগারে ছিলেন, তখন তার জন্য একজন সার্বক্ষণিক নার্স ছিল। একজন ফিজিওথেরাপিস্ট ছিল, একজন ডাক্তার প্রতিদিন তার স্বাস্থ্য পরীক্ষা করতেন। অন্য কোনো বন্দির ক্ষেত্রে এটি হয়নি। এছাড়া তার পছন্দের একজন গৃহপরিচারিকা তার সাথে আছেন। যেটি আমাদের ভারতীয় উপমহাদেশে অন্য কারও ক্ষেত্রে হয়েছে কিনা আমার জানা নেই।

তথ্যমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়ার আর্থ্রাইটিসের সমস্যার জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। তার ব্যক্তিগত চিকিৎসকরাও সময়ে সময়ে তার সাথে দেখা করে তাকে চিকিৎসা সেবা দিয়েছেন। তারপর তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে।

উল্লেখ্য, খালেদা জিয়া দুই মামলায় ১৭ বছরের সাজা নিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া আছেন কারাগারে। মেডিকেল বোর্ডের পরামর্শে গত ১ এপ্রিল তাকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়