spark
logo
  • ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৭ জন, আক্রান্ত ২৯৪৯ জন, সুস্থ হয়েছেন ১৮৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

সোমবার থেকে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ মে ২০১৯, ১৮:৩১
পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে আগামীকাল সোমবার থেকে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে।

আজ রোববার সকালে ঢাকা নদী বন্দরের সদরঘাট টার্মিনালের নতুন ভবনের সভাকক্ষে ঈদ প্রস্তুতিমূলক সমন্বয় কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী ৩০ মে থেকে ঈদ উপলক্ষে যাত্রীবাহী বিশেষ লঞ্চ চলাচল শুরু করবে বলেও সিদ্ধান্ত হয়।

সভায় অভ্যন্তরীণ নৌ চলাচল (যাপ) সংস্থার ভাইস চেয়ারম্যান বদিউজ্জামান বাদল বলেন, সোমবার থেকে টার্মিনাল ভবনের টিকিট কাউন্টার থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এ ছাড়া দক্ষিণাঞ্চলে যাতায়াতকারী বেশ কয়েকটি লঞ্চের যাত্রীদের হয়রানি রোধ ও সুবিধার্থে আগামীকাল থেকে অনলাইনেও টিকিট বিক্রি করা হবে।

ঈদের সময় যাত্রীদের চাহিদার প্রেক্ষিতে বন্দর সমন্বয় কমিটির প্রয়োজনবোধে ৩০ মে থেকে ০৮ জুন পর্যন্ত স্পেশাল লঞ্চ সার্ভিসের ব্যবস্থা করা হবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

১৪ টি প্রবেশ পথ ও গ্যাংওয়েতে যাত্রী নিয়ন্ত্রণের জন্য প্রধান দপ্তর হতে মনিটরিং টিম গঠন করা হবে। এ ছাড়া কর্তৃপক্ষের নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া আদায় করার অভিযোগ পেলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয় সভায়।

এ ছাড়া ঈদে যাত্রীদের লঞ্চের অবস্থান জানানোর জন্য বাটা ক্রসিং থেকে লালকুঠি এবং ওয়াইজঘাট পর্যন্ত মাইকিং ব্যবস্থা রাখা, ঢাকা নদী বন্দর এলাকায় পকেটমার, অজ্ঞান পার্টি এবং ছিনতাইকারীসহ অন্য কোনো অবৈধ অনুপ্রবেশকারী যেন যাত্রীদের নিরাপত্তা বিঘ্নিত করতে না পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সভায় জানানো হয়েছে।

এমকে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭৮৪৪৩ ৮৬৪০৬ ২২৭৫
বিশ্ব ১২৪০৮১০৬ ৭২৩৭৬৪৬ ৫৫৭৭৯০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়