logo
  • ঢাকা রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

এপ্রিল পর্যন্ত পদ্মা সেতুর অগ্রগতি ৬৭ ভাগ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ মে ২০১৯, ০৯:০৮ | আপডেট : ১৭ মে ২০১৯, ১৮:১৩
ফাইল ছবি
গত মাস (এপ্রিল) পর্যন্ত পদ্মা সেতু প্রকল্পের সার্বিক ভৌত অগ্রগতি শতকরা ৬৭ ভাগ হয়েছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় এ তথ্য জানানো হয়েছে।

কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ তথ্য জানানো হয়।

কমিটির সদস্য এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, মো. ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন এবং রাবেয়া আলীম সভায় অংশগ্রহণ করেন।

সভায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং সেতু বিভাগের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় জানানো হয়, বর্তমান সরকার দেশের সকল অঞ্চলের মধ্যে সুষ্ঠু এবং সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে মাওয়া-জাজিরা অবস্থানে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে।

৩০হাজার ১৯৩ কোটি ৩৮ লাখ টাকা প্রাক্কলিত ব্যয়ে বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে এই অবকাঠামোর বাস্তবায়ন কাজ পুরোদমে এগিয়ে চলছে। ইতোমধ্যে ১২টি স্প্যান স্থাপনের মাধ্যমে সেতুর ১ দশমিক ৮০ কিলোমিটার দৃশ্যমান হয়েছে।

সভায় পদ্মা সেতু নির্মাণ প্রকল্পের কাজ সংসদীয় স্থায়ী কমিটি কর্তৃক সরেজমিন পরিদর্শনের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটি আসন্ন পবিত্র ঈদুল-উল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের নিরাপদে বাড়ি পৌঁছাতে এবং মহাসড়কে যানযট কমাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।

সভায় মহাসড়কের পাশে বৈদ্যুতিক খুঁটি এবং গতিরোধক অপসারণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

সভার শুরুতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পরিপূর্ণ সুস্থতা কামনায় মোনাজাত করা হয়।

সেতু বিভাগের সিনিয়র সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়