• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

অবশেষে রাজধানীতে আটদিন পর স্বস্তির বৃষ্টি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ মে ২০১৯, ০৯:৫২
অবশেষে রাজধানীতে আটদিন পর স্বস্তির বৃষ্টি নামলো। গত ৪ মে সর্বশেষ ঢাকায় বৃষ্টি হয়েছিল। এরপর থেকেই চলছে তাপদাহ। তাই বৃষ্টির জন্য অপেক্ষা ছিল সবার।

whirpool
ঘূর্ণিঝড় ফণীর আঘাতের পরবর্তী সময় থেকে তীব্র দাবদাহে পুড়ছিল ঢাকাসহ সারা দেশ। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিতে কমেছে তাপমাত্রা। এতে গরমে অতিষ্ঠ জনজীবনে ফিরেছে স্বস্তি।

সোমবার রাত ১১টার দিকে রাজধানীর বিভিন্ন স্থানে ভারী বৃষ্টি শুরু হয়। থেমে থেমে বৃষ্টির মধ্যে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঠাণ্ডা বাতাস প্রবাহিত হয়। চমকায় বিদ্যুৎ। এর আগে সকালে রাজধানীতে রোদের তাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের ফাঁকে ফাঁকে কখনও কখনও মেঘ চোখে পড়ে আকাশে।

আমাদের জেলা প্রতিনিধিদের সূত্রে জানা গেছে, ময়মনসিংহ, রাজশাহী, খুলনা ও ঢাকা বিভাগে রাতে বৃষ্টি হয়। কোথাও কোথাও শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে। বৃষ্টির প্রভাবে দেশের বিভিন্ন জায়গার উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু ও মাঝারি তাপপ্রবাহ কমে আসছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে দেশের উত্তরাঞ্চলের পঞ্চগড়, রংপুর, মধ্যাঞ্চলের ময়মনসিংহ, উত্তর পূর্বাঞ্চলে সিলেটে এক দফা কালবৈশাখীর সঙ্গে বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সেখানে বৃষ্টিপাত হয় ৫৪ মিলিমিটার। আগামী বুধবার (১৫ মে) পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার থেকে আবারও তাপমাত্রা বৃদ্ধি পাবে। আর এখন গ্রীষ্মকাল হওয়ায় দেশে গরম বিরাজমান থাকবে।

গতকাল সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১৯.৩ ডিগ্রি সেলসিয়াস। দুপুর ১২টায় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়