• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চিকিৎসকের ব্যবস্থাপত্রে রেজিস্ট্রেশন নম্বর বাধ্যতামূলক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ মে ২০১৯, ১৯:২১

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) চিকিৎসকদের ব্যবস্থাপত্রে বাধ্যতামূলক তাদের বিএমডিসির রেজিস্ট্রেশন নম্বর রাখার নির্দেশনা জারি করা হয়েছে।

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নির্দেশনায় বলা হয়েছে, চিকিৎসকদের প্রেসক্রিপশন প্যাড এবং সাইনবোর্ডে আবশ্যিকভাবে তাদের বিএমডিসির রেজিস্ট্রেশন নম্বর উল্লেখ করতে হবে। এছাড়া বিএমডিসি কর্তৃক স্বীকৃত নয় এমন কোনো ডিগ্রি সাইনবোর্ড ও প্রেসক্রিপশন প্যাডে ব্যবহার করা যাবে না।

এদিকে বিএমডিসির বিজ্ঞপ্তিতে আয়করের e-TIN সংক্রান্ত বিশেষ নির্দেশনাও দেয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ধারার ১৮৪এ-এর উপধারা ৩ (Xi) অনুযায়ী একজন ডাক্তার বা ডেন্টিস্ট কর্তৃক বিএমএন্ডডিসির সদস্য সনদ গ্রহণ বা নবায়ণের ক্ষেত্রে Twelve digit Taxpayer’s Identification Number (e-TIN) বিএমএডিসিকে প্রদান করতে হবে। এ ব্যাপারে আইনগত বাধ্যবাধকতা রয়েছে।

বর্ণিত ধারার উপধারা ৫ অনুযায়ী Twelve digit Taxpayers Identification Number (e-TIN) গ্রহণ ব্যতিরেকে কোন চিকিৎসক বা ডেন্টিস্টকে সদস্য সনদ দেয়া হবে না।

বিএমডিসি থেকে রেজিস্ট্রেশন গ্রহণ অথবা রেজিস্ট্রেশন নবায়ণের জন্য আবেদন করার সময় নির্ধারিত ডকুমেন্টের সঙ্গে নিজের e-TIN সনদের কপি আবশ্যিকভাবে জমা দিতে হবে।

ইতিমধ্যে যারা রেজিস্ট্রেশন গ্রহণ করেছেন নবায়ণ করেছেন তাঁদেরও e-TIN সনদের কপি বিএমডিসিতে জমা দিতে হবে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আহত আ.লীগ নেতাকে চিকিৎসা দিতে দেরি করায় ডাক্তারকে মারধর
মুনিয়া খান ন্যাশনাল মেডিকেলে পড়েছেন কি না জানালেন অধ্যক্ষ
ফের হাসপাতালে শিক্ষার্থীর মৃত্যু, আটক ৪ ডাক্তার
হাসপাতালের সামনেই অটোরিকশায় ডেলিভারি সম্পন্ন করলেন ডাক্তার
X
Fresh