logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

সামনের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে: সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ এপ্রিল ২০১৯, ১৮:১৮ | আপডেট : ২৪ এপ্রিল ২০১৯, ২২:৩০
ফরিদপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সিইসি
অনেক সমালোচনা ও বিতর্ক হচ্ছে, হবে। এরপরও ইভিএম থেকে ফিরে আসব না। আগামীদিনে নির্বাচনে দেশের প্রতিটি কেন্দ্রে ব্যবহার করা হবে ইভিএম। বললেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

bestelectronics
আজ বুধবার ফরিদপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে সিইসি এ কথা বলেন।

নূরুল হুদা বলেন, নির্বাচন ব্যবস্থাকে ডিজিটাল রূপ দেওয়াই আমাদের লক্ষ্য। ইভিএম চালু হলে অনেক সমস্যা কমে যাবে, দুর্নীতি কমে যাবে।

তিনি বলেন, স্মার্ট কার্ড জাতির জীবনে একটি বিরাট অর্জন। এটি মূলত একটি তথ্যভাণ্ডার হয়ে উঠবে। এই তথ্যভাণ্ডারে ওই ব্যক্তির যাবতীয় তথ্য মজুত থাকবে।

নূরুল হুদা আরও বলেন, ‘ফরিদপুরে পাঁচটি সংসদীয় আসন ছিল। এই পাঁচটি সংসদীয় আসন পুনরায় ফিরে আসা উচিত বলে আমি মনে করি। সারা দেশ থেকে পাঁচটি আসন কমিয়ে ঢাকায় আসনসংখ্যা বাড়ানো হয়েছিল। এ কাজটি ঠিক হয়নি। আগামী ২০২১ সালের আদমশুমারির পর আমরা যদি কাজ করতে পারি, তাহলে পূর্বের সংসদীয় আসনগুলো পূর্বের জায়গায় ফিরিয়ে দেওয়া হবে।’

নূরুল হুদা বলেন, অনেক দেশ ইভিএম চালু করে বাদ দিয়েছে। এসব নির্ভর করে নিজ নিজ দেশের বাস্তবতার ওপর। অন্য দেশের বাস্তবতা একরকম, আমাদের দেশের বাস্তবতা আরেক রকম। ইভিএম মেশিনে এক বাটনে চাপ দিলে সব ভোট এক মার্কায় যোগ হওয়ার সুযোগ নেই। পরীক্ষা-নিরীক্ষা করেই সব করা হবে। আপনারা সবই দেখতে পাবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. সাইফজ্জামান। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, ফরিদপুর অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. সাইফুজ্জামান, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রাজ্জাক মোল্লা। অনুষ্ঠানে উপস্থিত ৪৬ জনের হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দেন তিনি।

এসজে/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়