• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

ভুটানের প্রধানমন্ত্রীর প্রশ্ন, আপনারা সবাই পান্তাভাত খাইয়েছেন?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ এপ্রিল ২০১৯, ১৪:০৫ | আপডেট : ১৪ এপ্রিল ২০১৯, ১৪:৩৫
আমাদের পক্ষ থেকে সবাইকে নববর্ষের শুভেচ্ছা। আপনারা সবাই পান্তাভাত খাইয়েছেন? এভাবেই উপস্থিত দর্শকদের প্রশ্ন করলেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

whirpool
হাজারো কণ্ঠে বর্ষবরণ ১৪২৬ আয়োজনে এবার উপস্থিত ছিলেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। বর্ণিল এই উৎসবের আয়োজন বসেছে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উন্মুক্ত চত্বরে। সেখানেই তিনি বাংলায় বক্তৃতা দেন।

ভুটানের প্রধানমন্ত্রী বলেন, আমি আজকে অনেক খুশি হয়েছি। আমি এখান থেকে ময়মনসিংহ যাওয়ার জন্য খুবই এক্সাইটেড হয়ে আছি। ময়মনসিংহে আমি সাত বছর ছিলাম। এরপর ঢাকায় চার বছর এফসিপিএস করেছি। এখানে এসে মনে হচ্ছে, আমার দ্বিতীয় বাড়িতে এসেছি।

ভুটানের প্রধানমন্ত্রী সকাল সোয়া ৬টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সুরের ধারার বর্ষবরণ উৎসবস্থলে এসে প্রায় পৌনে এক ঘণ্টা অনুষ্ঠান উপভোগ করেন। বাংলার সঙ্গে বর্ষবরণের গান শোনানো হয় ভুটানি ভাষাতেও।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনও উপস্থিত ছিলেন এ অনুষ্ঠানে। 

সুরের ধারার চেয়ারম্যান ও বরেণ্য রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে হাজারো কণ্ঠে ‘তোমার কাছে এ বর মাগি, মরণ হতে যেন জাগি গানের সুরে’ গানে বরণ করা হয় বাংলা নববর্ষ ১৪২৬ সালকে।

রেজওয়ানা চৌধুরী বন্যা উপহার হিসেবে ভুটানের প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন রবীন্দ্রনাথ ঠাকুরের গানের সংকলন গীতবিতান। সেই সঙ্গে পরিয়ে দেন উত্তরীয়।

মঞ্চে যখন কথা বলছিলেন ভুটানের প্রধানমন্ত্রী, তখন তার পাশে ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক বার্তাপ্রধান শাইখ সিরাজ ও সুরের ধারার চেয়ারম্যান বরেণ্য সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

এসজে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়