logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

ঢাকায় ২২ রুটে চলবে ছয় রঙের বাস: ডিএসসিসি মেয়র

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ এপ্রিল ২০১৯, ২২:৫১
রাজধানী ঢাকায় গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ২২টি রুট নির্ধারণ করা হয়েছে। এসব রোডে ছয়টি কোম্পানির অধীন ছয় রঙের বাস চলবে। বললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

আজ বুধবার ডিএসসিসি নগরভবনে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে বাস রুট রেশনালাইজেশনে গঠিত কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, ঢাকায় গণপরিবহনে শৃঙ্খলা আনতে ২২টি রুট নির্ধারণ করা হয়েছে। এই ২২টি রুটে ছয় কোম্পানির ছয় রঙের গাড়ি চলবে। রঙগুলো হলো- গোলাপি, কমলা, সবুজ, বেগুনি, মেরুন ও নীল।

সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালকে “মুজিববর্ষ”ঘোষণা করেছেন। আমরা এই বছরের মধ্যেই গণপরিবহনে শৃঙ্খলা আনতে চাই। নাগরিকদের একটি নিরাপদ নগরী উপহার দিতে চাই। সেই লক্ষ্য নির্ধারণ করে কাজ করছে বাসরুট রেশনালাইজেশন-সংক্রান্ত কমিটি।

ডিএসসিসির মেয়র বলেন, গুলিস্তান থেকে সদরঘাট হয়ে যাত্রাবাড়ী পর্যন্ত আরেকটি চক্রাকার বাসসেবা চালু করা যায় কি না, তা নিয়েও চিন্তাভাবনা করা হচ্ছে। এ জন্য গুলিস্তান থেকে এই বাস চলাচলের সম্ভাব্যতা যাচাই করে দেখবে বিআরটিসি। যদি ইতিবাচক সাড়া পাওয়া যায়, তাহলে গুলিস্তান থেকে বাবুবাজার মোড়, সদরঘাট, ধোলাইখাল, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, জয়কালী মন্দির, বঙ্গবাজার মোড় ও গুলিস্তান পর্যন্ত চক্রাকারে বাস চলাচল করবে। এই সেবা কার্যক্রম চালু হলে রায়সাহেব বাজার, তাঁতীবাজার বা সদরঘাট এলাকার যানজট কমবে। স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবেন পুরান ঢাকার বাসিন্দারা।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়