• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পানি সংকটে বেগ পেতে হচ্ছে আগুন নিয়ন্ত্রণে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মার্চ ২০১৯, ১৫:৫৩

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফআর টাওয়ারে লাগা আগুন নিয়ন্ত্রণে বর্তমানে কাজ করছে ১৯টি ইউনিট। এখনো আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেনি বলে জানা যায়।

ফায়ার সার্ভিসের কর্মীরা বলেছেন, পানি সংকটে বেগ পেতে হচ্ছে আগুণ নিয়ন্ত্রণে আনতে।

বৃহস্পতিবার দুপুর পৌনে একটার দিকে এফআর টাওয়ারের ৯ তলা থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আগুন লাগার পর এফআর টাওয়ার ও পাশের বিল্ডিংগুলো থেকে নামতে গিয়ে অনেকেই আহত হন। এছাড়া অনেকে বিল্ডিং থেকে লাফ দিয়ে নিচে পড়ে আহত হয়েছেন। আহত ব্যক্তিদের উদ্ধার করে অ্যাম্বুলেন্সে বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে

আগুন লাগার পর এফআর টাওয়ারের বিভিন্ন তলার জানালা থেকে হাত বাড়িয়ে উদ্ধারের আকুতি জানাতে দেখা গেছে আটকে পড়া ব্যক্তিদের।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, এফআর টাওয়ারের অষ্টম তলায় আগুন লেগেছে বলে তাঁরা প্রথমে জানতে পারেন। পরে অন্যান্য তলায়ও আগুন ছড়িয়ে পড়ে।

গার্মেন্টের বায়িং হাউজ ছাড়াও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের অফিস, বিক্রয় কেন্দ্র, রেস্তোরাঁ ও একটি কনভেনশন সেন্টার রয়েছে ওই ভবনে। সেসব প্রতিষ্ঠানে মোটামুটি কত মানুষ কাজ করেন, সে বিষয়ে স্পষ্ট কোনও ধারণা পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস কর্মীরা আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি। কেউ কেউ বৈদ্যুতিক শর্ট সার্কিটের কথা বললেও সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

নৌবাহিনীর ফায়ার টিম ও বিমানবাহিনীর হেলিকপ্টার আগুন নেভানোর কাজে যোগ দিয়েছে।

এফএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফআর টাওয়ারে অগ্নিকাণ্ড, পাঁচ বছরেও শেষ হয়নি বিচার
X
Fresh