logo
  • ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

স্বাধীনতা দিবসে বিশ্বের সবচেয়ে উঁচু টাওয়ারে বাংলাদেশের পতাকা

মাহাবুব হাসান হৃদয়, ইউএই প্রতিনিধি
|  ২৭ মার্চ ২০১৯, ১০:৪৭

বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্য এই প্রথমবার বিশ্বের সবচেয়ে উঁচু টাওয়ার দুবাইয়ের বুর্জ খলিফায় জাতীয় পতাকা প্রদর্শিত হয়েছে।

এর আগে বিভিন্ন দেশের জাতীয় পতাকা প্রদর্শিত হলেও এবারই প্রথমবারের মতো বাংলাদেশের  পতাকা প্রদর্শন করা হলো। এবার এই ব্যবস্থাপনায় আমিরাত প্রবাসীসহ বিশ্বের সব দেশে বসবাসরত বাংলাদেশিরা গর্বিত ও আনন্দিত।

বাংলাদেশর মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার (২৬ মার্চ) স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে লাল সবুজের আলোক পতাকার দেখা মেলে।

২৫ সেকেন্ড স্থায়ী পুরো বুর্জ খলিফা জুড়ে এলইডি লাইটিংয়ের আলোকসজ্জার মধ্যদিয়ে প্রদর্শিত হয় বাংলাদেশের জাতীয় পতাকা। এরমধ্য দিয়ে আমিরাতে বসবাসরত প্রায় ৮ লাখ বাংলাদেশিদের দীর্ঘ প্রতীক্ষার ফসল লাল সবুজ আলোর ঝলকানির দেখা মিললো।

প্রথমবারের মতো বুর্জ খলিফায় লাল সবুজের আলোকসজ্জা দেখতে আসা প্রবাসীরা উল্লাসে মেতে উঠেন। এসময় সবাই ‘বাংলাদেশ, বাংলাদেশ’ চিৎকারে দুবাইকে প্রকম্পিত করে তোলে। আমিরাতে বসবাসরত বাংলাদেশি প্রবাসীরা সংযুক্ত আরব আমিরাতের সরকারকে ধন্যবাদ জানান।

দুবাইয়ে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট থেকে আগেই বুর্জ খলিফায় লাল সবুজের পতাকায় আলোক সজ্জিত করা হবে বলে জানানো হয়। তাই এই আলোকসজ্জা শুরু হওয়ার নির্দিষ্ট সময়ের আগে থেকেই প্রবাসীরা ভবনটির আশেপাশে জড়ো হতে থাকেন।

উল্লেখ্য, ৮২৯ মিটার উচ্চতা বিশিষ্ট বুর্জ খলিফা বিশ্বের সবচেয়ে উঁচু ভবন। ১৬৯ তলাবিশিষ্ট এ ভবনটি সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের নামে নামকরণ করা হয়েছে। এ বুর্জ খলিফায় বিভিন্ন দেশের জাতীয় দিবস উপলক্ষে জাতীয় পতাকাসহ গুরুত্বপূর্ণ বিষয়কে কেন্দ্র করে আলোকসজ্জার মাধ্যমে একাত্মতা পোষণ করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়