logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

২৬ মার্চ থেকে চালু হচ্ছে ধানমন্ডি, নিউমার্কেট ও আজিমপুরে চক্রাকার বাস

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ মার্চ ২০১৯, ২১:১১ | আপডেট : ২০ মার্চ ২০১৯, ২১:২২
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ধানমন্ডি, নিউমার্কেট ও আজিমপুর এলাকায় চালু হতে যাচ্ছে চক্রাকার বাস সার্ভিস। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে এই সার্ভিসের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

আজ বুধবার বিকেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে বাসরুট রেশনালাইজেশন কল্পে গঠিত কমিটির এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভা শেষে সাংবাদিকদের মেয়র সাঈদ খোকন বলেন, চক্রাকার এ বাস সার্ভিসে বিআরটিসির ২০-২৫টি বাস থাকবে। এতে ৩৬টি স্পট করে দেয়া হবে। এসব স্পটে বাসগুলো নির্ধারিত সময়ের জন্য অপেক্ষা করবে। এসব কাউন্টারে প্রতি পাঁচ মিনিট অন্তর অন্তর একটি করে বাস আসবে। এসব বাস যাত্রী তোলা শেষে কাউন্টার ত্যাগ করবে। তিনি বলেন, বাসের ভাড়া বিআরটিসির রুল অনুযায়ী নির্ধারিত হবে। সেই সঙ্গে এ সার্ভিসের ফলে ওই এলাকায় যেসব ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ পরিবহন চলাচল করছে সেগুলো পর্যায়ক্রমে অপসারণ করা হবে।

সাঈদ খোকন আরও বলেন, জাতীয় নির্বাচনের কারণে আমরা দু’তিন মাস ঠিকমতো কাজ করতে পারিনি। তবে আমরা সেই সময়ের মধ্যে কাজ শেষ করার চেষ্টা করছি। বাসরুট রেশনালাইজেশনের জন্য আমরা আগেও বলেছি যে আমাদের কমপক্ষে দুই বছর সময় লাগবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আজ সড়কের যে অবস্থা তা দুই একদিনে হয়নি। তেমনি এই সমস্যার সমাধান ও দুই একদিনে করা সম্ভব না। আমরা সম্মিলিতভাবে কাজ করছি। এই চক্রাকার বাস চালু করা তেমনি কাজের একটি অংশ।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়