logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

জাহালমকে নিয়ে সিনেমা তৈরি না করতে নিষেধাজ্ঞা চেয়েছে দুদক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ মার্চ ২০১৯, ১৪:৩৯ | আপডেট : ১৯ মার্চ ২০১৯, ১৫:০৯
সোনালী ব্যাংকের ঋণ জালিয়াতির মামলার ভুল আসামি জাহালমের জীবনের গল্প নিয়ে সিনেমা তৈরি না করতে নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

whirpool
আজ মঙ্গলবার আদালতের অনুমতি নিয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি দায়ের করে দুদক।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান জানান, আগামীকাল বুধবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদনটি শুনানি হবে।

তিনি বলেন, আদালতের অনুমতি নিয়ে দুদক হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জাহালমকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের ওপর নিষেধাজ্ঞা চেয়ে আবেদন দায়ের করেছে।

------------------------------------------------------------
আরও পড়ুন : সুপ্রভাতের চালকের সর্বোচ্চ শাস্তিসহ ৮ দাবিতে সড়কে শিক্ষার্থীরা
-------------------------------------------------------------

এর আগে সোমবার খুরশিদ আলম বলেন, যেহেতু বিষয়টি এখনো বিচারাধীন। তাই এ বিষয়ে সিনেমা তৈরির ওপর নিষেধাজ্ঞা চেয়ে আমরা আবেদন করবো।

জাহালমের জীবনের গল্প নিয়ে সিনেমা নির্মাণ করতে চেয়েছিলেন নির্মাতা মারিয়া তুষার।  তিনি আরটিভি অনলাইনকে বলেন, সমাজে ঘটে যাওয়া যেকোনও সাড়া জাগানো হৃদয়বিদারক ঘটনা থেকে উৎসাহী হয়ে একজন চলচ্চিত্র নির্মাতা একটি চলচ্চিত্র নির্মাণ করতেই পারেন। সেক্ষেত্রে যদি আইনগত কোনও বাধা-নিষেধ থাকে তবে আমি অবশ্যই সেটি বিবেচনায় রাখবো । আইন বহির্ভূত কোনও কাজ আমি সজ্ঞানে করবো না। আইনের প্রতি আমি সম্পূর্ণ শ্রদ্ধাশীল। সিদ্ধান্ত নিয়েছি চলচ্চিত্রটি নির্মাণ করবো না।

সোনালী ব্যাংকের সাড়ে ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির মামলার আসামি হলেন আবু সালেক নামের একজন। কিন্তু নিরীহ পাটকল শ্রমিক জাহালমকে আবু সালেক হিসেবে চিহ্নিত করে ২৬টি মামলায় আসামি করা হয়। দুদকের মামলায় জাহালম গ্রেফতার হন ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি। তিনবছর কারাভোগ করে হাইকোর্টের নির্দেশে গত ৩ ফেব্রুয়ারি তিনি মুক্তি পান।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়