• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভাসলো ওয়াটার ট্যাক্সি, ২৫ টাকায় হাতিরঝিল চক্কর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ডিসেম্বর ২০১৬, ১৭:০০

বিজয়ের দিনে রাজধানীর হাতিরঝিলে ভাসলো বহুকাঙ্ক্ষিত সেই ওয়াটার ট্যাক্সি। ২২ থেকে ৩০ আসনের ট্যাক্সিগুলো মাত্র ২০ মিনিটেই এফডিসি মোড় টার্মিনাল থেকে রামপুরা পর্যন্ত চক্কর দেবে। ২৫ ও ৩০ টাকা ভাড়ায় যাতায়াত করতে পারবেন যাত্রীরা। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে এ ওয়াটার ট্যাক্সি সার্ভিস।

বিজয়ের দিনে দুপুরে সার্ভিসটি উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মেসার্স ওয়াহিদ মিয়া নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান আগামী ২০ বছর এ নৌ সার্ভিস পরিচালনা করবে।

চক্রাকার বাস সার্ভিস চালুর একবছর সমন্বিত উন্নয়ন প্রকল্পের আওতায় এ সেবা চালু করা হলো। প্রতিটি ওয়াটার ট্যাক্সিতে ৪০ হর্স পাওয়ারের দু’টি ইঞ্জিন রয়েছে।

এদিকে হাতিরঝিল প্রকল্প পরিচালক মেজর কাজী শাকিল জানিয়েছেন, যাত্রীদেরকে অবশ্যই ওয়াটার ট্যাক্সিতে বসে যেতে হবে। নিরাপত্তার স্বার্থে দাঁড়িয়ে আসা-যাওয়া করার কোনো সুযোগ দেয়া হবে না।

ঝিলের দুই তীর ভাঙার আশঙ্কা থাকায় বোটগুলোর গতি কিছুটা নিয়ন্ত্রণে রেখেই চালানো হবে বলে আশ্বস্ত করেন এ সেনা কর্মকর্তা। যাত্রীদের বিনোদনের পাশাপাশি ট্যাক্সি টার্মিনালেই হালকা সুস্বাদু খাবারের ব্যবস্থাও রাখছে কর্তৃপক্ষ।

এমসি/ এস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh