• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

স্মৃতিসৌধে ডাইরেক্ট অ্যাকশন!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ডিসেম্বর ২০১৬, ১৬:২৬

নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে পৃথিবীর মানচিত্রে জন্ম নেয় এক নতুন দেশ, বাংলাদেশ। আজ ১৬ ডিসেম্বর সেই ঐতিহাসিক দিন মহান বিজয় দিবস। আজ থেকে ৪৫ বছর আগে এই দিনে বাংলাদেশ স্বাধীন দেশ হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছিল। বিজয়ের দিনে সেইসব শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে সকাল থেকেই দলবল নির্বিশেষে মানুষের ঢল নামে জাতীয় স্মৃতিসৌধে।

ভোর থেকেই মুক্তিযুদ্ধের চেতনা ও বিভিন্ন দলীয় শ্লোগানে মুখরিত হতে থাকে জাতীয় স্মৃতিসৌধ এলাকা। সকাল ১০টা নাগাদ লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কর্মীরা দলের চেয়ারম্যান কর্নেল অলি আহমেদের নেতৃত্বে শ্রদ্ধা জানাতে আসেন। অলি আহমেদ নিজেও একজন বীর বিক্রম। কিন্তু দলটির স্লোগান নিয়ে শুরু হয় কানাঘুষা। ‘অ্যাকশন অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন, এলডিপির অ্যাকশন ডেইরেক্ট অ্যাকশন’ এমন স্লোগান দিয়েই জাতির বীরসেনাদের শ্রদ্ধা জানিয়ে সৌধ প্রাঙ্গণ ত্যাগ করেন তারা।

তখন অনেকেই বলাবলি করেন- আজকে বিজয় দিবসের দিনে তারা কার বিরুদ্ধে এবং কেনই বা অ্যাকশনের স্লোগান দিচ্ছেন? শহীদদের উদ্দেশে শ্রদ্ধা জানাতে এসে জ্বালাপোড়াও ঘরনার স্লোগান তারা না দিলেও পারতেন, বলেছেন উপস্থিত কেউ কেউ।

এইচএম/ এস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh