logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

বিএসএমএমইউ এলাকায় পুলিশ মোতায়েন, নিরাপত্তা জোরদার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ মার্চ ২০১৯, ১০:৫০ | আপডেট : ০৪ মার্চ ২০১৯, ১৫:১৯
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের সামনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সোমবার সকালে হাসপাতালের তিন নম্বর গেটের সামনে বেশকিছু পুলিশ সদস্যকে অবস্থান নিতে দেখা যায়।

হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশ না করে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা আরটিভি অনলাইনকে বলেন, ‘সকাল থেকে নিরাপত্তার স্বার্থে আমরা দায়িত্ব পালন করছি। নিরাপত্তার কারণে সাধারণের কোনও গা‌ড়ি হাসপাতালে প্রবেশ করতে দি‌চ্ছি না।’

নিরাপত্তার দা‌য়িত্বে থাকা পু‌লিশ কর্মকর্তারা আরও জানান, নির্দেশনা অনুযায়ী কোনও নেতা-কর্মীদেরও ভেতরে প্রবেশ করতে দে‌ওয়া হবে না।

ওবায়দুল কাদেরকে দেখতে গতকাল রোববার রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর থেকে দুজন বিশেষজ্ঞ চিকিৎসক ঢাকায় এসেছেন। সোমবার সকাল সাড়ে নয়টার দিকে তারা আবার কাদেরকে দেখতে হাসপাতালে (বিএসএমএমইউ) আসেন। তাকে দেখার পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল ও সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা এসব কথা জানান।

ওবায়দুল কাদের গত শনিবার রাতেই অসুস্থতা বোধ করেন। রোববার ভোরে হঠাৎ শ্বাসপ্রশ্বাসের সমস্যা বেড়ে গেলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে এনজিওগ্রাম করার পর তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। রাত পৌনে আটটার দিকে সিঙ্গাপুর থেকে দুজন বিশেষজ্ঞ চিকিৎসক বিএসএমএমইউতে এসে পৌঁছান।

রোববার রাত সাড়ে নয়টার দিকে বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া সাংবাদিকদের জানান, কাদেরের অবস্থার উন্নতি হয়েছে। তিনি চোখ খুলছেন। ডাক দিলে সাড়া দেওয়ার চেষ্টা করছেন। আমাদের মেডিকেল বোর্ডের সদস্যরা সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে আলোচনা করেছেন। সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছেন, সোমবার পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়