• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বই মেলায় পলাশ মাহবুবের নতুন সাত বই

আরটিভি অনলাইন

  ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৯

তরুণ প্রজন্মের জনপ্রিয় লেখক পলাশ মাহবুব লিখছেন দুই দশকের বেশি সময় ধরে। এবার অমর একুশে গ্রন্থমেলায় তার ৭টি বই প্রকাশিত হয়েছে। গল্প, কবিতা ও কিশোর উপন্যাসের এই বইগুলো শিশু ও তরুণ পাঠকেরা বেশ আগ্রহের সঙ্গে গ্রহণ করছেন। ইতোমধ্যে দুটি বইয়ের প্রথম সংস্করণ শেষ হয়েছে।

পলাশ মাহবুবের জনপ্রিয় কিশোর সিরিজ ‘লজিক লাবু সিরিজ’-এর ৩ নং বই ‘বাবুদের বাজিমাত’ পাঞ্জেরী পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে। পাঞ্জেরী পাবলিকেশন্স থেকে তার অন্যান্য বইয়ের মধ্যে আছে কিশোর উপন্যাস ‘টমোজ’, ছোটদের গল্পের বই ‘পরির কাছে জরির চিঠি’, ‘তালি’ ও কিশোর ছড়া-কবিতার বই ‘বৃষ্টিরা তিন বোন’।

এছাড়া কথাপ্রকাশ থেকে ‘কম বয়সি সন্ধ্যা’ নামের উপন্যাস ও ‘লালুর লাল জামা’ নামের কিশোর উপন্যাস প্রকাশিত হয়েছে।

বই প্রসঙ্গে পলাশ মাহবুব বলেন, ছোট বড় উভয় বয়সীদের জন্য আমি লিখি। তবে এবছর ছোটদের বইয়ের সংখ্যা বেশি লিখেছি। এবছরের বইমেলায় প্রকাশিত বইয়ের মধ্যে আমার দুটি বই পাঠকেরা বেশ আগ্রহের সঙ্গে নিচ্ছেন। বাবুদের বাজিমাত ও টমোজ বই দুটির প্রথম সংস্করণ ইতোমধ্যে শেষ হয়েছে।

দুই দশকের বেশি সময় ধরে প্রায় অর্ধ শতাধিক বই লিখেছেন বলে জানান তিনি।

পলাশ মাহবুব লেখালেখির জন্য পেয়েছেন বেশ কিছু পুরস্কার। উল্লেখযোগ্য পুরস্কারগুলোর মধ্যে আছে অগ্রণী ব্যাংক-শিশু একাডেমী শিশুসাহিত্য পুরস্কার, পশ্চিমবঙ্গের অন্নদাশঙ্কর রায় সাহিত্য পুরস্কার, ইউনিসেফ মীনা অ্যাওয়ার্ড, এসিআই-আনন্দ আলো শিশুসাহিত্য পুরস্কার।

জিএ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh