• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৯ প্রার্থী জয়ী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩১

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) ও ভাইস-চেয়ারম্যান (মহিলা) পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৯ প্রার্থী জয়ী হয়েছেন।

উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল গতকাল মঙ্গলবার। মাঠ পর্যায় থেকে পাঠানো তথ্য সমন্বয় করে আজ বুধবার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব আশফাকুর রহমান।

প্রথমধাপের নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ৫ জন ও ভাইস চেয়ারম্যান (নারী) পদে ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। এর মধ্যে জামালপুর জেলার মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলায় সব পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

চেয়ারম্যান পদে যে ৭ উপজেলায় বিনা প্রতদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হয়েছেন- পঞ্চগড়ের বোদা, নীলফামারী সদর, জামালপুর সদর, মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী ও জয়পুরহাট সদর।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে যে ৫ উপজেলায় প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে- জামালপুরের মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী, সিরাজগঞ্জের উল্লাপাড়া ও শাহজাদপুর।

আর ভাইস চেয়ারম্যান (নারী) পদে যে ৭ উপজেলায় প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে- লালমনিরহাট সদর, সিরাজগঞ্জের উল্লাপাড়া ও শাহজাদপুর, নাটোর সদর, রাজশাহীর গোদাগাড়ী এবং জামালপুরের মেলান্দহ, মাদারগঞ্জ।

আশফাকুর রহমান বলেন, ভাইস চেয়ারম্যান পদে আরও দু-একজনের সংখ্যা বাড়তে পারে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের গেজেট প্রকাশ করা হবে নির্বাচন শেষ হবার পর। এখন আগামী ১০ মার্চ প্রথম ধাপে ৮৪ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচন কমিশন থেকে জানা যায়, দ্বিতীয় ধাপের মনোনয়পত্র বাছাই শেষে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৪ প্রার্থী নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে। ২৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহার শেষে এদের কেউ প্রত্যাহার না করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তারা।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ
উপজেলা পরিষদেও হচ্ছে ডামি নির্বাচন : রিজভী
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
প্রতীক পেয়েই প্রচার-প্রচারণায় প্রার্থীরা
X
Fresh