• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রেজাউলকে বাঁচাতে প্রয়োজন মানবিক সহযোগিতা

আরটিভি অনলাইন

  ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৩

তিন ভাই-বোনের মধ্যে সবার ছোট মো. রেজাউল করিম। একিউট মাইলয়েড লিউকেমিয়া (এএমএল) নামক ব্লাড ক্যান্সারে আক্রান্ত রেজাউল এসএসসি পরীক্ষা দিতে পারেনি।

রেজাউল ২০১৮ সালে এসএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল। কিন্তু ২০১৭ সালে হঠাৎ অসুস্থ হয়ে পরলে পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায় রেজাউলের ব্লাড ক্যান্সার হয়েছে। ডেলটা হাসপাতাল লিমিটেড ঢাকায় বেশ কয়েকদিন চিকিৎসা করানো হয়।

এরপর ডাক্তারদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য রেজাউলকে ‘মুম্বাই টাটা মেমোরিয়াল হসপিটাল’ এ নেয়া হয়। সেখানে ডাক্তাররা জানায়, রেজাউলের ‘বোন ম্যারো ট্রান্সপ্লান্ট’ করতে হবে। দিতে হবে কেমোথেরাপি। চিকিৎসা বাবদ খরচ হবে প্রায় ৬৫ লাখ টাকা।

চিকিৎসা শুরু হলেও সেখানে চিকিৎসার পুরো কোর্সের খরচ বহন করা রেজাউলের পরিবারের পক্ষে অসম্ভব ছিল। তাই চিকিৎসা শেষ না করেই দেশে ফিরতে হয় রেজাউলকে। ভারতে ছয়মাস চিকিৎসা করিয়ে নিঃস্ব হয়ে যায় তার পরিবার।

রেজাউলের মা রাজিয়া বেগম বলেন, এ পর্যন্ত প্রায় ৪০ লাখ টাকা খরচ হয়েছে। বাড়ির ভিটাটা ছাড়া বিক্রির আর কিছু বাকি নেই। এতো টাকা খরচ হলে কী’ইবা থাকে একটা সংসারে? আমার বাবারে আপনারা বাঁচান।

পরবর্তীতে তার এলাকাবাসী, শিক্ষক,সহপাঠী,বন্ধু-বান্ধবের সহযোগিতায় রেজাউলকে আবারও ঢাকার ডেলটা হাসপাতালে ভর্তি করানো হয়।

এখন সেখানেই তার চিকিৎসা চলছে। প্রয়োজনীয় পরিমাণ অর্থ সংগ্রহ হলে তাকে আবারও ভারত নেয়ার পরিকল্পনা রয়েছে।

রেজাউলের বন্ধু এনামুল শাওন বলেন, আমরা বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান, মসজিদ, বাজার ইত্যাদি জায়গা থেকে অর্থ সংগ্রহ করছি। সকলে আন্তরিকভাবে আর্থিক সহযোগিতা করছেন।

রেজাউলের চিকিৎসায় সকলের আন্তরিক সহযোগিতা চেয়েছেন তার বড়ভাই ইফতেখার সৌরভ।

কেউ আর্থিকভাবে সহযোগিতা করতে চাইলে পাঠাতে পারেন নিম্নোক্ত ঠিকানায়-

একাউন্টের নাম: রাজিয়া বেগম।
একাউন্ট নম্বর- ৪৬০৩১০১০১২৩০৬।
পূবালী ব্যাংক (ভূশ্চি বাজার শাখা, লালমাই,কুমিল্লা)।
বিকাশ (পার্সোনাল): ০১৭৫৩-২৩৮৩৪১ (রাজিয়া বেগম, রেজাউলের মা)।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh