• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

কাউকে কষ্ট দিয়ে রাজস্ব আদায় করতে চাই না: অর্থমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৭
ফাইল ছবি

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, কাউকে কষ্ট দিয়ে রাজস্ব আদায় করতে চাই না। তবে রাজস্ব দেবে না সে রকম কাউকে আমরা প্রত্যাশা করি না।

রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে রোববার (১০ ফেব্রুয়ারি) অর্থ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, ভ্যাট-কাস্টমস সংশ্লিষ্ট সদস্য ও কমিশনারদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, রাজস্ব আদায়ের ক্ষেত্রে বিদ্যমান সমস্যা সমাধান করে কিভাবে আয় বাড়ানো যায় সেই পরিকল্পনা করা হচ্ছে। আমাদের উদ্দেশ্য সরকারের রাজস্ব আরও বৃদ্ধি করা। এই মুহূর্তে আমরা রাজস্ব আহরণে কিছুটা হলেও পিছিয়ে আছি। সেই অবস্থা থেকে সামনে এগোতে হবে।

তিনি আরও বলেন, ‘এখানে এনবিআরের যারা আছেন, তারা কাজ করতে গিয়ে যেসব সমস্যার মোকাবিলা করেন, তা থেকে উত্তরণের একটা রাস্তা বের করার চেষ্টা করছি। পাশাপাশি সবাইকে নিয়ে ব্যবসায়ীদেরকে কিভাবে আরও সাহায্য করা যায়, সরকার কিভাবে সাহায্য করতে পারে, সেই দিকগুলোও তুলে ধরেছি।’

মুস্তফা কামাল বলেন, ‘আমাদের যেসব জায়গা থেকে প্রাপ্তি নেই, সেখানে অসঙ্গতি দেখা দিলে ভ্যাট-কাস্টমসের মাধ্যমে সবাইকে নিয়ে তা সমাধান করা হবে, যে পর্যন্ত না আমরা নিজেরা কমফোর্ট ফিল করব। আমরা কমফোর্ট জোনে চলে আসতে চাই।’

আরো পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকার বিরোধীরা মিথ্যাচার করছে : অর্থমন্ত্রী
‘জনগণের কষ্ট নিয়ে সরকারের মন্ত্রীরা মশকরা করছে’
অর্থনীতি নিয়ে হতাশার কিছু নেই : অর্থমন্ত্রী
জিনিসপত্রের দাম আরও কমবে : অর্থমন্ত্রী
X
Fresh