• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সৌদি সরকারের 'মেডেল অব এক্সিলেন্স’ পেলেন বাংলাদেশের সেনাপ্রধান

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১০

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদকে সৌদি সরকারের বিশেষ সম্মাননা ‘বাদশাহ আবদুল আজিজ মেডেল অব এক্সিলেন্স’ দেওয়া হয়েছে।

সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে সৌদি সেনাবাহিনীর বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্কের স্বীকৃতি স্বরূপ সেনাপ্রধানকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি সরকারের পক্ষ থেকে রয়েল সৌদি সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ জেনারেল ফাইয়াদ বিন হামেদ আল-রোয়ায়লি সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদকে বিশেষ সম্মাননা মেডেল পরিয়ে দেন। এ সময় সৌদি সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসে কর্মকর্তারা ও সেনাপ্রধানের সফর সঙ্গীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সেনাপ্রধানের সাতদিনের সরকারি সফরে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে প্রতিরক্ষা বিষয়ক সহযোগিতামূলক দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। এর প্রেক্ষিতে আগামী ১৪ ফেব্রুয়ারি সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের প্রতিরক্ষা সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হবে।

এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনীর দুটি ব্যাটালিয়নের প্রায় ১৮০০ সৈন্যকে সৌদি আরবে মোতায়েন করা হবে বলে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ হলো বাংলাদেশ সেনাবাহিনী জলক্রীড়া প্রতিযোগিতা ২০২৪
প্রাণ দিয়ে বড় ক্ষতি থেকে বাঁচালেন পাইলট জাওয়াদ
স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ নিহত, তদন্ত কমিটি গঠন
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন ও সেনাপ্রাঙ্গণ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
X
Fresh