• ঢাকা সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫

সৌদির দর্শনীয় স্থান ঘুরতে পারবেন ওমরাহ পালনকারীরা

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৪
ছবি: সংগৃহীত
চলতি বছর থেকে ওমরাহ হাজিগণ সৌদি আরবের বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণ করতে পারবেন মর্মে রাজকীয় সৌদি সরকারের পক্ষ থেকে অবহিত করা হয়েছে। তবে এজন্য সৌদির জেনারেল অথরিটি ফর টুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজ-এর অনুমোদিত ট্রাভেল অপরাটেরের মাধ্যমে ভ্রমণ করতে হবে।

সম্প্রতি এ মর্মে এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয়। গত ২৩ জানুয়ারি ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, ১৪৪০ হিজরি/২০১৯ খ্রি. হতে ওমরাহ যাত্রীগণ সৌদি আরবের বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণ করতে পারবেন মর্মে রাজকীয় সৌদি সরকারের পক্ষ থেকে অবহিত করা হয়েছে।

তবে জেনারেল অথরিটি ফর টুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজ ইন দ্য কিংডম অব সৌদি আরব এর অনুমোদিত ট্রাভেল অপারেটরের মাধ্যমে এ ধরনের ভ্রমণ করতে হবে।

পৃথিবীর ধর্মপ্রাণ মুসলমানদের কাছে সৌদি আরব সব সময়ই একটি কাঙ্ক্ষিত গন্তব্য। এতোদিন ধর্মপ্রাণ মানুষজন শুধু হজ-ওমরাহ পালন আর কর্মজীবীরা কাজের প্রয়োজনে সৌদি আরব যেতেন।

তবে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে বর্তমানে অবস্থা অনেকটাই বদলে গেছে। সৌদি আরবকে গড়ে তোলা হচ্ছে, বিশ্বের অন্যতম পর্যটন কেন্দ্র হিসেবে। তাই সৌদি কর্তৃপক্ষ পর্যটকদের ভিসা দিচ্ছে, সেই সঙ্গে ওমরাহ পালনকারীদের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনের সুযোগ দিচ্ছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়