• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নবম ওয়েজবোর্ড নিয়ে নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক চলছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জানুয়ারি ২০১৯, ১২:০৫

সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন-ভাতা বাড়াতে নবম ওয়েজবোর্ড নিয়ে বৈঠকে বসেছেন সাত মন্ত্রী। শনিবার সকালে তথ্য মন্ত্রণালয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠকে সভাপতিত্ব করছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উপস্থিত কমিটির অন্য সদস্যরা হলেন—শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, তথ্যমন্ত্রী ড. মো. হাছান মাহমুদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

নতুন সরকারের মন্ত্রিসভা গঠনের পর নবম ওয়েজবোর্ড নিয়ে মন্ত্রিসভার আগের কমিটি পুনর্গঠন করা হয়। নবম ওয়েজবোর্ড সুপারিশ পর্যালোচনায় গঠন করা হয় সাত সদস্যের এ কমিটি। আর নতুন কমিটি গঠন হওয়ার পর তারা প্রথম সভা করছেন আজ।

শনিবার সকাল ১০টার দিকে কমিটির প্রধান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে তথ্য মন্ত্রণালয়ে কমিটির প্রথম সভা হয়। সভায় সংবাদকর্মীদের বেতন-ভাতা বৃদ্ধির জন্য ‘নবম সংবাদপত্র মজুরি বোর্ড, ২০১৮’-এর সুপারিশ পর্যালোচনা নিয়ে আলোচনা করা হয়।

গত সোমবার (২১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে প্রধান করে সাত সদস্যের এই কমিটি করা হয়।

সেদিন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম বলেন, ২৮ জানুয়ারির মধ্যে নবম বেতন কাঠামোর প্রজ্ঞাপন জারি করতে হবে। তবে পুনর্গঠিত কমিটি চাইলে সময় বাড়াতে পারবে।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শপথ নিয়েছে শাহবাজ শরিফের নতুন মন্ত্রিসভা
মন্ত্রিসভার প্রথম বৈঠকে প্রধানমন্ত্রীর যেসব নির্দেশনা
নবগঠিত মন্ত্রিসভার প্রথম বৈঠক সোমবার
জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাল নতুন মন্ত্রিসভা
X
Fresh