• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

প্লাস্টিক শিল্প দেশের বিকাশমান একটি শিল্পখাত: শিল্পমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৯, ১৭:৫৬

দেশে ছোট বড় মিলিয়ে পাঁচ হাজার ৩০টি প্লাস্টিক ইন্ডাস্ট্রি গড়ে উঠেছে। এটি বাংলাদেশের অর্থনীতির একটি বিকাশমান শিল্পখাত। এই খাতের উন্নয়নের জন্য জাতীয় শিল্পনীতি-২০১৬ তে আমরা প্লাস্টিক শিল্পকে অগ্রাধিকার তালিকার শীর্ষস্থানে রেখেছি। বললেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ১৪তম বাংলাদেশ আন্তর্জাতিক প্লাস্টিক, প্যাকেজিং এবং ইন্ডাস্ট্রিয়াল মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, ইতোমধ্যে মুন্সিগঞ্জের সিরাজদিখানে ৫০ একর জমির ওপর একটি প্লাস্টিক শিল্পনগরী গড়ে তোলার কাজ চলছে।

তিনি বলেন, এই সরকার ব্যবসা করে না, তবে ব্যবসাবান্ধব সরকার। প্লাস্টিকসহ সব ধরনের খাতেই যেসব সমস্যা আছে, সেগুলো সমাধানে আমরা কাজ করছি। একটা টিম হয়ে কাজ করলে এসব সমাধান দ্রুত আসবে।

অনুষ্ঠানের সভাপতি ও বাংলাদেশ প্লাস্টিক পণ্য উৎপাদক এবং রফতানিকারক অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সভাপতি মোহাম্মদ জসিম উদ্দীন বলেন, প্লাস্টিক শিল্প দেশিয় অর্থনীতিতে যে অবদান রাখছে এবং সাফল্যের সঙ্গে এগিয়ে চলেছে, ১৪তম আন্তর্জাতিক প্লাস্টিক ফেয়ার ২০১৯ তার প্রমাণ। এবার ১৯টি দেশ থেকে ৪৬০টি প্রতিষ্ঠান ৭৮০টি স্টল বা বুথ নিয়ে অংশ নিচ্ছে। আমরা যদি আমাদের দেশে প্লাস্টিক খাতের কমপ্লায়েন্স ইন্ডাস্ট্রি গড়ে তুলতে পারি, তাহলে এই খাতে বিশ্ব বাজারে আমরা ভালো অবস্থান নিতে পারবো।

আরো পড়ুন:

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পমন্ত্রীকে বিদায় করার আহ্বান ইনুর
আঙুর ও খেজুরের পরিবর্তে বরই দিয়ে ইফতারের পরামর্শ শিল্পমন্ত্রীর
আইসিসিবিতে ১৬তম আন্তর্জাতিক প্লাস্টিক ফেয়ার শুরু
শিল্পমন্ত্রীর ছেলেকে গ্রেপ্তারের নির্দেশ
X
Fresh