DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

শৈত্যপ্রবাহ ও কুয়াশা থাকবে আরও ৬-৭ দিন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ জানুয়ারি ২০১৯, ১১:০৯
ঢাকার কিছু অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, যা অব্যাহত থাকতে পারে আরও ছয় থেকে সাত দিন। পাশাপাশি দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। আগামী পাঁচদিন আবহাওয়ার রূপ ও তাপমাত্রা একই থাকতে পারে।

আজ শনিবার সকাল ১০টায় আবহাওয়াবিদ ওমর ফারুক আরটিভি অনলাইনকে এ তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, আগামী ছয় থেকে সাত দিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। তবে মাঝখানে একদিন শীতের প্রকোপ কম থাকতে পারে। পাশাপাশি চট্টগ্রাম, ময়মনসিংহ বিভাগসহ ফরিদপুর, টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, দিনাজপুর, পঞ্চগড়, মৌলভীবাজার, সৈয়দপুর, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল ও ভোলা অঞ্চল সমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত অবস্থান করছে। ফলে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে মাঝারি ধরনের যে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকতে পারে।

শনিবার সকাল ১০টা পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেতুলিয়ায় ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানীতে সর্বনিম্ন ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস 

এদিকে আজ ঢাকায় বাতাসের গতিবেগ ছিল উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ কিলোমিটার। এছাড়া বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৬ শতাংশ।

আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়েছে, আগামী ৫ দিনে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এমসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়