• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

নাসিক নির্বাচন

সেনা মোতায়েনে ইসিকে বিএনপির চিঠি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ নভেম্বর ২০১৬, ১৬:৩৫

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ৭ দিন আগে বিচারিক ক্ষমতা দিয়ে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারকে চিঠি দিয়েছে বিএনপি।

মঙ্গলবার দুপুরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সই করা চিঠি ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহর কাছে পৌঁছে দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি সাংবাদিকদের বলেন, আশাকরি নির্বাচন কমিশন তাদের মেয়াদের শেষ সময়ে এসে ভাবমূর্তি উজ্জ্বল করতে পদক্ষেপ নেবে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনে ভোট গ্রহণের ৭ দিন আগে সেনা মোতায়েনের দাবি জানিয়েছি আমরা। রিটার্নিং কর্মকর্তা নিজেই বলেছেন নারায়নগঞ্জ সিটি নির্বাচনের সব কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এখনও সময় আছে কমিশনকে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে।

রিজভী বলেন, আমরা সেনা মোতায়েন ছাড়াও সব প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত, অস্ত্র উদ্ধার, ভোটারদের নিরাপদে আসা-যাওয়া, ভোট কারচুপি রোধ, নির্বাচনী কর্মকর্তাদের দলীয় প্রভাবমুক্ত রাখা ও ১০ দিন আগে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নির্বাচনী কর্মকর্তাদের তালিকা সরবরাহ, কারও বিরুদ্ধে অভিযোগ থাকলে তাৎক্ষণিক বদলির ব্যবস্থা, পোলিং কর্মকর্তাদের নিরাপত্তা ও কেন্দ্রে উপস্থিতি নিশ্চিত করা এবং ভোটকেন্দ্রে পর্যাপ্ত আইন শৃঙ্খলাবাহিনীর সদস্য মোতায়েনের দাবি জানিয়েছি।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh