• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

খালেদা জিয়ার আপিল খারিজ, রায় ঘোষণায় বাধা নেই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ অক্টোবর ২০১৮, ০৯:৩১

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার চলবে বলে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে দায়ের করা লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন আদালত।

আজ সোমবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। এর ফলে জিয়া চ্যারিটেবল মামলায় আজ বিচারিক আদালতে রায় দিতে আর কোনও বাধা থাকল না।

খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, হাইকোর্টে আবেদনটি খারিজ হওয়ার পর সর্বোচ্চ আদালতে প্রতিকার পাবেন ভেবেছিলাম। কিন্তু এখানেও প্রতিকার পাইনি। খালেদা জিয়া কোথাও প্রতিকার পাচ্ছেন না। সিনিয়রদের সঙ্গে বসে আলোচনা করব। আমরা মনে করি এটা রিভিউ করা দরকার।

এ আবেদনের ওপর শুনানিতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল ও এ কে এম এহসানুর রহমান।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর দুদকের পক্ষে শুনানি করেন খুরশীদ আলম খান।

গেলো ২০ সেপ্টেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার পরিচালনার আদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান। সেসময় ওই আদেশের বিরুদ্ধে ২৭ সেপ্টেম্বর খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা হাইকোর্টে রিভিশন আবেদন করেন।

তবে শুনানি শেষে গত ১৪ অক্টোবর আবেদনটি খারিজ করে দেন হাইকোর্ট। পরে হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে চেম্বারে আদালতে আপিল করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজার ধ্বংসস্তূপ পরিষ্কারে সময় লাগবে ১৪ বছর: জাতিসংঘ
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
‘আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে’
সাতক্ষীরায় সড়কে ঝরল পিতা-পুত্রের প্রাণ
X
Fresh