• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

প্রবাসীরাই দেশের গোল্ডেন বয়: কর্মসংস্থানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ অক্টোবর ২০১৮, ০০:৪৬

প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে দেশের অর্থনীতির চাকা সচল। প্রবাসীরাই হচ্ছেন দেশের গোল্ডেন বয়। তাই বিদেশে গমনেচ্ছুদের দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে কারিগরি প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। দক্ষরাই প্রবাসে বেশি মূল্যায়ন পায়। বললেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

মঙ্গলবার সকালে কাকরাইলস্থ জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর কনফারেন্স রুমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মানিকগঞ্জ, নড়াইল ও সাতক্ষীরায় ৩টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন।

নুরুল ইসলাম বিএসসি বলেন, সরকার দক্ষ শ্রমিক বিদেশে প্রেরণের মাধ্যমে রেমিটেন্স বৃদ্ধি ও দেশের সুনাম অর্জনে নিরলস কাজ করে যাচ্ছে। প্রশিক্ষণ দিয়ে দক্ষ শ্রমিক তৈরি করা, নিরাপদে বিদেশে গমন, চাকরি নিরাপত্তা, ক্ষতিপূরণ আদায় এবং প্রবাসীদের পরিবার পরিজন যেন ভালো থাকে, সে লক্ষ্যে সরকার জনগণের দোরগোড়ায় সকল সেবা পৌঁছে দিচ্ছে।

তিনি বলেন, প্রবাসীদের বাংলাদেশের সুনাম অর্জনে সচেষ্ট থাকতে হবে এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষকদের বাস্তবসম্মত জ্ঞানার্জনে প্রচুর বই পড়তে হবে।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান।

এছাড়াও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ) মো. আমিনুল ইসলাম, বোয়েসেল'র ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তীসহ মন্ত্রণালয় ও দপ্তর সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন সাতক্ষীরা, নড়াইল ও মানিকগঞ্জ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদের চেয়ারম্যান, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষসহ ছাত্র-ছাত্রীবৃন্দ।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘হিটস্ট্রোকে’ সৌদিপ্রবাসীর মৃত্যু
বঙ্গবন্ধুর জীবন ও দর্শন সম্পর্কে প্রবাসীদের জানানোর আহবান 
এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার
‘বৈধ পথে রেমিট্যান্স পাঠালে প্রণোদনা ৩ শতাংশ বিবেচনা করা হবে’
X
Fresh