• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

খালেদা জিয়ার বিরুদ্ধে আরেক মামলায় রায় ২৯ অক্টোবর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ অক্টোবর ২০১৮, ১৩:৩৯
পুরোনো ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা আরও একটি রায়ের দিনক্ষণ ঠিক হয়েছে। অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় আগামী ২৯ অক্টোবর ঘোষণা হবে।

আজ মঙ্গলবার খালেদা জিয়ার পক্ষে করা সময়ের আবেদন নামঞ্জুর করে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান এ দিন ধার্য করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি করে দুদক।

তদন্ত শেষে ২০১২ সালের ১৬ জানুয়ারি খালেদা জিয়াসহ চারজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করা হয়। ২০১৪ সালের ১৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

বিচারক ড. আখতারুজ্জামান বলেন, গত আড়াই বছর ধরে এ মামলার যুক্তিতর্ক শুনানির দিন দেয়া হয়েছে। কিন্তু বারবার সময় দেওয়ার পরও আসামিপক্ষ যুক্তিতর্ক শুনানিতে অংশ নেননি। তাই বিচারিক প্রক্রিয়া শেষে ২৯ অক্টোবর এ মামলার রায় ঘোষণার দিন ধার্য করা হলো।’

রায়ের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা বারবার সময় আবেদন করে কালক্ষেপণ করেছেন। তারা বিচারিক কোনো কাজে অংশ নেন না। কিন্তু জামিন বাড়ানোর সময় হলেই তারা জামিনের আবেদন করেন। আজকেও খালেদা জিয়ার আইনজীবীরা সময়ের আবেদন করেছিলেন।

এতিমদের জন্য পাঠানো ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় খালেদা জিয়া ৫ বছরের কারাদণ্ড ভোগ করছেন। বর্তমানে তাকে শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

জেএম/এসআর

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলকে নিষিদ্ধের ইস্যুতে আইনি পরামর্শ চায় ফিফা
নির্বাচনের পরেও একই কথা বলেছে যুক্তরাষ্ট্র: মঈন খান
গাজায় ইসরায়েলি অভিযানের জন্য হামাসকেও দায়ী করলেন মাহমুদ আব্বাস
আওয়ামী শাসকগোষ্ঠী তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে : ফখরুল
X
Fresh