logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

নড়াইলে মানহানি মামলায় খালেদা জিয়ার ৬মাসের জামিন বহাল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ আগস্ট ২০১৮, ১৪:৩৪ | আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ১৫:৪৩
মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বির্তকিত বক্তব্য দেয়ার দায়ে নড়াইলে মানহানির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছয় মাসের জামিন বহাল করেছেন চেম্বার আদালত।

bestelectronics
আজ বৃহস্পতিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত রাষ্ট্রপক্ষের স্থগিত আবেদনে ‘নো অর্ডার’ বলে আদেশ দেন।

এ আদেশের ফলে নড়াইলের মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন আপাতত বহাল রয়েছে বলে জানিয়েছেন আইনজীবীরা। এছাড়া আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়টি শুনানির জন্য পাঠিয়ে দেয়া হয়, যা ১ অক্টোবর শুরু হবে।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

-------------------------------------------------------
আরও পড়ুন : নড়াইলে মানহানি মামলায় খালেদা জিয়ার ৬মাসের জামিন বহাল
-------------------------------------------------------

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে খালেদা জিয়া স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহিদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে বলে মন্তব্য করেন।

এছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে(বঙ্গবন্ধু)ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, স্বাধীন বাংলাদেশ চাননি।

আরও জানা যায়, তার এই বক্তব্য বিভিন্ন সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার হয়। মামলার বাদী নড়াইলের কালিয়ার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ২০১৫ সালের ২৪ ডিসেম্বর দুপুরে খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইল সদর আমলি আদালতে মামলা করেন।

আদালত ২০১৬ সালের ২৩ আগস্ট খালেদা জিয়াকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। নির্ধারিত সময়ে খালেদা জিয়া আদালতে হাজিরা না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

৫ আগস্ট নড়াইলের জেলা ও দায়রা জজ আদালত খালেদা জিয়ার জামিন আবেদন না মঞ্জুর করেন। পরে হাইকোর্টে জামিন আবেদন করেন খালেদা জিয়া। ১৩ আগস্ট ৬ মাসের জামিন দেন হাইকোর্ট।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়