logo
  • ঢাকা বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

সারাদেশে জাতীয় শোক দিবস পালিত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ আগস্ট ২০১৮, ১৬:০২ | আপডেট : ১৫ আগস্ট ২০১৮, ১৬:৪৭
সারাদেশে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎবার্ষিকী পালিত হচ্ছে। এ উপলক্ষে আলোচনা সভা, শোক মিছিল, মিলাদ মাহফিল, দোয়া ও কাঙালিভোজের আয়োজন করা হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

বরিশাল: নানা কর্মসূচির মধ্যে দিয়ে বরিশালে দিনব্যাপী জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। বুধবার সকাল আটটায় নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে অস্থায়ী বেদীতে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে নিহতদের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। জেলা আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোহাম্মদ ইউনুচ এমপির নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীরসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা  শ্রদ্ধা জানান। এছাড়া দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রংপুর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎবার্ষিকী নানা কর্মসূচির মধ্যে দিয়ে রংপুরেও পালিত হচ্ছে। বুধবার সকালে নগরীর ডিসির মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, ডিআইজি দেবদাস ভট্টাচার্য, সিটি মেয়র মোস্তাফিজার রহমান, জেলা প্রশাসক এনামুল হাবিব, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ আহমেদ প্রমুখ।

পরে জিলা স্কুল মাঠ থেকে সর্বস্তরের একটি শোক মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাউন হলে এসে শেষ হয়। 

রাজশাহী: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী।

বুধবার সকালে মহানগরীর কুমারপাড়া আওয়ামী লীগের মহানগর কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখার মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল ১০টায় স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীকে সঙ্গে নিয়ে পুষ্পার্ঘ অর্পণ করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও নবনির্বাচিত রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এরপর নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যালয় থেকে শোক মিছিল বের করা হয়। মিছিলটি মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে রাজশাহী জেলা ও মহানগরের মুক্তিযোদ্ধারা পুস্পস্তবক অর্পণ করেন। এছাড়াও রক্তদান কর্মসূচি, বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাবার বিতরণ করা হয়।

-------------------------------------------------------
আরও পড়ুন :  গোয়েন্দা প্রধানদের কারণেই বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র সফল হয়েছিল (ভিডিও)
-------------------------------------------------------

ময়মনসিংহ: নানা কর্মসূচির মধ্য দিয়ে ময়মনসিংহে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী।

কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, আলোচনাসভা, জাতীয় পতাকা অর্ধনমিত, দলীয় ও কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, রক্তদান কর্মসূচি, দু:স্থদের মাঝে খাবার বিতরণ ও বিশেষ মোনাজাত।

বুধবার সকালে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও দুস্থঃদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, আওয়ামী লীগ নেতা আহসান মোহাম্মদ আজাদ, অ্যাডভোকেট নূরুজ্জামান খোকন, সামিউল আলম লিটন প্রমুখ। এছাড়াও সরকারি-বেসরকারি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা আয়োজনে দিবসটি পালন করছে।

পাবনা: নানা কর্মসূচির মধ্য দিয়ে পাবনায় পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী। বুধবার সকালে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ দুর্জয় পাবনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট ড. লুৎফর রহমানসহ মুক্তিযোদ্ধা সংসদ এবং বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

পরে জেলা প্রশাসনের উদ্যোগে শহরে বিশাল শোক মিছিল বের করা হয়। মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে রফিকুল ইসলাম বকুল পৌর মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

নারায়ণগঞ্জ: নানা কর্মসূচির মধ্য দিয়ে নারায়ণগঞ্জে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী।

সকালে নগরীর চাষাঢ়ায় বিজয়স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। নগরীর দুই নম্বর রেল গেট এলাকায় আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভী, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।

নড়াইল: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী। এ উপলক্ষে সকাল আটটায় পুরাতন বাস টার্মিনাল এলাকায় বঙ্গবন্ধুর ম্যূরালে পুস্পমাল্য অর্পণ করা হয়। পরে এখান থেকে একটি শোক মিছিল বের হয়। জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান আলাদা ব্যানারে মিছিলে অংশ নেয়। মিছিলে নেতৃত্ব দেন নড়াইলের জেলা প্রশাসক মো.এমদাদুল হক চৌধুরী, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পৌর মেয়র জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু প্রমুখ। মিছিল শেষে নড়াইল শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে জাতির জনকের চিত্রে পুস্পমাল্য অর্পণ করা হয়।

সাভার: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী। বুধবার সকালে সাভার উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে সাভার উপজেলা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাভারের সংসদ সদস্য ডা.এনামুর রহমান।

শ্রদ্ধা নিবেদন শেষে একটি শোক মিছিল বের হয়। মিছিলটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

পরে সাভার উপজেলা হলরুমে আলোচনাসভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় আলোচনাসভা ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

কুমিল্লা: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী।

দিবসটি উপলক্ষে বুধবার সকাল সাড়ে নয়টায় কুমিল্লা টাউনহল মাঠ থেকে একটি শোক মিছিল বের হয়ে নগরীর শিশু উদ্যানের বঙ্গবন্ধু ম্যূরালে গিয়ে শেষ হয়। এখানে বঙ্গবন্ধুর ম্যূরালে পুস্পস্তবক অর্পণ করা হয়। মিছিলে নেতৃত্ব দেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। এসময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়। এছাড়াও দিবসটি উপলক্ষে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।  

দিনাজপুর: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী।

বুধবার সকাল সাড়ে নয়টায় দিনাজপুর অ্যাকাডেমি স্কুল মাঠ থেকে বের হয় বিশাল শোক মিছিল। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির নেতৃত্বে মিছিলে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।

মিছিল শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মন্ত্রী এবং হুইপসহ সর্বস্তরের মানুষ পুষ্পার্ঘ অর্পণ করেন।

নাটোর: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী। এ উপলক্ষে আজ বুধবার সকাল নয়টায় কানদিভিটুয়া জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ম্যূরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পরে সরকারি গণগ্রন্থাগারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এসময় প্রশাসনিক কর্মকর্তা, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী।

জেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে শোক মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে পুরাতন ডিসি কোর্ট চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে স্থানীয় সংসদ সদস্য আব্দুল হাই, জেলা প্রশাসক, পুলিশ সুপার, পৌর মেয়রসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এছাড়াও জেলার বিভিন্ন স্থানে আলোচনা সভা ও গণভোজের মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।

মেহেরপুর: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী।

বুধবার সকাল নয়টার সময় শহীদ সামসুজ্জোহা পার্ক থেকে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনের নেতৃত্বে একটি শোক মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন সংসদ সদস্য ফরহাদ হোসেন, জেলা প্রশাসক আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

লক্ষ্মীপুর: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী। বুধবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও শোক মিছিল অনুষ্ঠিত হয়। জেলা শহরে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহাজান কামাল, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ.স.ম মাহতাব উদ্দিন, পৌর মেয়র আবু তাহের, জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল প্রমুখ।

কুষ্টিয়া: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী।

দিবসটি উপলক্ষে আজ সকাল নয়টায় শহরের মজমপুরস্থ বঙ্গবন্ধুর ম্যূরালে পুস্পস্তপক অর্পণ করেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন ও পুলিশ সুপার এস এম মেহেদী হাসান। পুস্পস্তপক অর্পণ শেষে কুষ্টিয়ার প্রশাসনিক কর্মকর্তা, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, ব্যবসায়ী, সুধীজন ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে শহরে একটি শোক মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

হাতিয়া: নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী।

বুধবার সকালে উজেলায় শোক মিছিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। মিছিলটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা শহীদ মিনারে এসে শেষ হয়।

মিছিল শেষে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ আয়েশা ফেরদাউশ। উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-এ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন, মেয়র একে এম ইউছুপ আলী, হাতিয়া এএসপি সার্কেল মো. গোলাম ফারুক, যুবলীগ সভাপতি শাহ আজিজুর রহমান মিরাজ, সাধারণ সম্পাদক নুরুল আফছার রাহাত, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মহি উদ্দিন মহিন ও উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

ফরিদপুর: ফরিদপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। বুধবার সকাল সাড়ে সাতটায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন করা হয়। এরপর সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন দলীয় নেতাকর্মীরা। পরে সকাল আটটায় দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি শোক মিছিল বের হয়ে ফরিদপুর রাজেন্দ্র কলেজ মাঠ চত্বরে এসে শেষ হয়। 

সেখানে সকাল সাড়ে আটটায় বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের প্রতিকৃতিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এছাড়া জেলা যুবলীগের আহ্বায়ক এএইচএম ফুয়াদের উদ্যোগে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে শোক দিবস উপলক্ষে রক্তদানের আয়োজন করা হয়।

আরও পড়ুন : 

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়