logo
  • ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

বারবার মৃত্যুর মুখোমুখি হয়েও পিছিয়ে যাওয়ার চেষ্টাও করিনি : প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ আগস্ট ২০১৮, ১৯:৩২ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ২৩:৩৪
আমি জানি, আমার চলার পথ কখনোই খুব সহজ নয়। বারবার মৃত্যুর মুখোমুখি হতে হয়েছে। কিন্তু পিছিয়ে যাইনি। পিছিয়ে যাওয়ার চেষ্টাও করিনি। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফেনীর ফতেহপুর ওভারপাস ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ২৩টি সেতু উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমার সব সময় একটা জিনিস মনে হয়। এ দেশের মানুষের সুখ সুবিধার জন্য যদি একটু ছোট কাজও করতে পারি তাহলে আমার আব্বার আত্মা তো অন্তত শান্তি পাবে। নিশ্চয়ই তিনি একটু স্বস্তি পাবেন। এটা আমার উপলব্ধি।
-----------------------------------------------------------------------
আরও পড়ুন  : নিজ কর্মীদের হাতেই লাঞ্ছিত ছাত্রলীগ সভাপতি
-----------------------------------------------------------------------

শেখ হাসিনা বলেন, আজকে আমরা সড়ক এবং সংযোগ সেতুগুলো করতে পারছি। এর ফলে আজকে শুধু বাংলাদেশ না, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের একটা দ্বার উন্মোচিত হলো। দেশের বিভিন্ন সড়ক-মহাসড়ক নিরাপদ করতে সরকার কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক) সড়ক সংযোগ প্রকল্পের আওতায় জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়ক চারলেনে উন্নতি করার কাজ দ্রুতগতিতে চলছে। এ প্রকল্পের আওতায় উপ আঞ্চলিক যোগাযোগ তৈরি করা হচ্ছে। এ উন্নয়নের ছোঁয়া প্রত্যন্ত অঞ্চলের মানুষ পাবে। 

তিনি বলেন, এখন থেকে যতগুলো কাজ হচ্ছে (সড়ক-মহাসড়ক) তার পাশে আলাদা লেন করা হচ্ছে। সেগুলোতে স্থানীয় যানবাহন চলবে। যাতে ইউনিয়ন থেকে ইউনিয়নের যোগাযোগ করা যায়। যোগাযোগ যাতে আরও উন্নত করা যায় সেদিকে খেয়াল রাখছি।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

আরও পড়ুন :

এমসি/এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়