• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

প্রশাসনে ৬ লাখ ১৩ হাজার পদ সৃজন করা হয়েছে: জনপ্রশাসনমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুন ২০১৮, ২০:৫৩

জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বর্তমান সরকারের মেয়াদে প্রশাসনে ৬ লাখ ১৩ হাজার ১৫৫টি পদ সৃজন করা হয়েছে। আরও ৫২ হাজার ৭৯টি পদ সৃজনের কার্যক্রম চলমান রয়েছে।

আজ রোববার জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সরকারি দলের সংসদ সদস্য মমতাজ বেগমের প্রশ্নের জবাবে জনপ্রশাসনমন্ত্রী এ কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠক শুরু হয়।

সংরক্ষিত আসনের জাহান আরা বেগম সুরমার প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, পুলিশের জন্য ৭৯ হাজার ২৪৯টি, সেনাবাহিনীর রামু ও লেবুখালীর ডিভিশনের জন্য ২৬ হাজার ৩৮৬টি পদসহ বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর, অধিদপ্তর, সংস্থায় বিভিন্ন ক্যাটাগরির ৬ লাখ ১১ হাজার ১৮৪টি পদ রাজস্ব খাতে সৃষ্টিতে সম্মতি দেয়া হয়েছে। ফলে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, গত নয় বছরে বিসিএসের মাধ্যমে ২৮ হাজার ১৮১ জন কর্মকর্তাকে বিভিন্ন ক্যাডার পদে নিয়োগ দেয়া হয়েছে। ৩৬তম বিসিএসে ২ হাজার ৩২৩ জন নিয়োগের সুপারিশ করা হয়েছে। এ সময় নন-ক্যাডার পদে ৭ হাজার ৪৮৫ জন পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে। সরাসরি বিজ্ঞপ্তির মাধ্যমে প্রথম ও দ্বিতীয় শ্রেণির ২০ হাজার ৫১৩ জন নিয়োগের সুপারিশ করা হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১ মাসে ইসলামী ব্যাংকগুলোর সম্পদ কমেছে ১৩ হাজার কোটি টাকা
চলতি বছর ১৩ হাজার ৭৮১ শিক্ষক নিয়োগ হবে প্রাথমিকে 
গাজায় ১৩ হাজারের বেশি শিশু নিহত : ইউনিসেফ
X
Fresh