• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘বন্দুকযুদ্ধে’ নিহতের ঘটনায় তদন্ত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মে ২০১৮, ১৮:৫০

যেখানেই ‘বন্দুকযুদ্ধ’ হচ্ছে সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত থেকে তদন্ত করছে। কোনো জায়গায় অন্যায়ভাবে হত্যার ঘটনা ঘটলে আমাদের বিধান অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। প্রতিটি বন্দুকযুদ্ধের ঘটনায় তদন্ত হবে। তদন্তে কেউ দোষীসাব্যস্ত হলে তার বিরুদ্ধে বিচার হবে। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান বলেন, সরকার হত্যা করার জন্য কখনই নির্দেশ দেয়নি। কাউকে হত্যা করার জন্য নিরাপত্তা বাহিনী কাজ করে না। শুধরানোর জন্য নিরাপত্তা বাহিনী কাজ করছে। প্রতিটি ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী গুলি চালিয়েছে আত্মরক্ষায়।

তিনি বলেন, নিরাপত্তা বাহিনী লিস্ট নিয়ে তাদের বাড়িতে যাচ্ছেন কিন্তু তারা যখন আত্মসমর্পন করতে অস্বীকার করে উল্টো ফায়ার ওপেন করছে, তখন তাদের বিরুদ্ধে আমাদের নিরাপত্তা বাহিনী গুলি চালাচ্ছে। তাকে কিছু মৃত্যের ঘটনা ঘটছে।

মন্ত্রী বলেন, গোয়েন্দারা তাদের নামই তালিকাভুক্ত করেছেন যারা মাদকের কারবারে জড়িত এবং এতে সহযোগিতা করছেন। যাদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে, তাদের নাম সতর্কতার সঙ্গে যাচাই বাছাইয়ের করা হচ্ছে। শুধু একটি গোয়েন্দা সংস্থা নয় মোট পাঁচটি গোয়েন্দা সংস্থা দ্বারা এই তালিকা তৈরি করেছি। এ তালিকায় যে নামগুলো কমন পড়েছে সেই তালিকা নিয়ে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : রমজানেও দুর্গন্ধযুক্ত পানি, ফুটাতে হয় গোসলের পানিও
--------------------------------------------------------

এর আগে তিনি বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠক করেন।

তিনি বলেন, মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট সচিবালয়ে এসে দেখা করে মাদকবিরোধী অভিযান সম্পর্কে জানতে চেয়েছেন। তাকে পুরো অভিযানের বিষয়ে অবহিত করা হয়েছে। মাদকের বিরুদ্ধে সরকার যুদ্ধ ঘোষণা করে জিরো টলারেন্স দেখাচ্ছে জানানো হয়েছে। তিনি জানতে চেয়েছেন, এ ঘটনায় কেউ অন্যায়ভাবে নিহত হচ্ছেন কিনা। আমরা তাকে জানিয়েছি, যদি কোনও ঘটনা অন্যায়ভাবে গুলিবিদ্ধ হয়ে থাকে, তাহলে ম্যাজিস্ট্রেটের তদন্ত অনুযায়ী সেটারও ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ডিপজল-মিশা
কেএনএফের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী
পরিস্থিতি পর্যবেক্ষণে বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী
ব্যাংক ডাকাতিতে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী
X
Fresh