• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

নিউমার্কেটের আট রেস্টুরেন্টে মিললো পচা-বাসি খাবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ মে ২০১৮, ১৫:৫৫

শীতাতপ নিয়ন্ত্রিত রেস্টুরেন্ট। বাইরে চাকচিক্ক, টেবিলের ওপর টিস্যু। ফ্রিজ খুলতেই পচা গন্ধ। ফ্রিজে রাখা খাবারগুলো নাড়াচাড়া করতেই মিললো পচা ফ্রাইড রাইস, পচা মাংস, নুডুলস, ফ্রেঞ্চ ফ্রাই, আম, তেলাপোকায় খাওয়া আপেল, সস, পচা চিংড়ি। যা দিয়ে তৈরি হতো রকমারি খাবার। উন্নত সেবা ও ভ্যাটের কথা বলে নেয়া হয় ক্রেতাদের কাছ থেকে বাড়তি টাকা। এমন আটটি রেস্টুরেন্টের খোঁজ পেয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রেস্টুরেন্টগুলো হলো ওয়েস্টার্ন ফুড, অ্যারোমা ফুড, কিং ফুড, ক্যাপিটাল ফুড, আল-আমিন ফুড, সৈকত ফুড, ক্যাপ্রি ফুড ও ফুড পার্ক।

সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান রোববার নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে রেস্টুরেন্টগুলোর এমন পরিস্থিতি দেখতে পান। অভিযানের বিষয়টি টের পেয়ে রেস্টুরেন্ট রেখে পালিয়ে যান মালিকরা। মালিককে না পেয়ে একজন কর্মীকে আটক করা হয়।

অভিযান শেষে মশিউর রহমান জানান, আট রেস্টুরেন্টকে ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা ও আটক কর্মচারীদের দণ্ড দেয়া হয়েছে। জরিমানার টাকা দোকান মালিকদের পরিশোধ করতে হবে।

জরিমানা পরিশোধ না করলে ও রেস্টুরেন্ট মালিকদের পাওয়া না গেলে আট কর্মচারীর প্রত্যেককে তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে বলেও জানান মশিউর রহমান।

অভিযানে ডিএমপি পুলিশের পক্ষে এসি ডিবি (দক্ষিণ) শামসুল আরেফিন ও ট্রাফিক ইন্সপেক্টর মো. গিয়াসউদ্দিন ফারুকী নেতৃত্ব দেন। এছাড়া মালিক সমিতির সভাপতি আমিনুল ইসলাম শাহিন ও কোষাধ্যক্ষ মো. জুম্মন এ সময় উপস্থিত ছিলেন।

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
চাঁদরাতে পা ফেলার জায়গা নেই মৌচাক-নিউমার্কেটে
এবার গাউসুল আজম মার্কেটে আগুন
X
Fresh