• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

জুলহাস-তনয় হত্যার প্রতিবেদন ২৬ জুন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ মে ২০১৮, ১৪:১৯

রাজধানীর কলাবাগানে জুলহাস মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়কে হত্যার অভিযোগে দায়ের করা হত্যা ও অস্ত্র আইনের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে ২৬ জুন ধার্য করেছেন আদালত।

মামলা দুটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য রোববার দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্তকারী কর্মকর্তারা প্রতিবেদন দাখিল করতে না পারায় ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ধার্য করেন।

মামলা দুটির মধ্যে হত্যা মামলাটি তদন্ত করছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মো. তাজুল ইসলাম এবং অস্ত্র মামলার তদন্ত করছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মোহাম্মদ সেন্টু মিয়া।

রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে ২০১৬ সালের ২৫ এপ্রিল প্রবেশ করে ইউএসএইড কর্মকর্তা এবং সমকামী অধিকারকর্মী জুলহাস মান্নান ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় কলাবাগান থানায় জুলহাসের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র মামলাটি দায়ের করেন।

নিহত জুলহাস বাংলাদেশে নিযুক্ত প্রাক্তন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা ছিলেন। হত্যাকাণ্ডের আগে ‘রূপবান’সম্পাদনার পাশাপাশি জুলহাস উন্নয়ন সংস্থা ইউএসএআইডিতে কাজ করতেন। অপরদিকে নিহত তনয় নাট্য সংগঠন লোক নাট্যদলের শিশু সংগঠন পিপলস থিয়েটারের সঙ্গে জড়িত ছিলেন।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড
বাকি না দেওয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা
গাজীপুরে স্কুলছাত্রকে হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন
১ মাসে ইসলামী ব্যাংকগুলোর সম্পদ কমেছে ১৩ হাজার কোটি টাকা
X
Fresh