logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬

প্রশংসা কুড়িয়েছে ডিএনসিসির ফেসবুক পেজ

সিয়াম সারোয়ার জামিল, আরটিভি অনলাইন
|  ১৫ এপ্রিল ২০১৮, ১২:৩৬ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৮, ১২:৫৪
রাজধানীবাসীর প্রশংসা কুড়িয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের অফিসিয়াল ফেসবুক পেজটি। সামাজিক মাধ্যমে পেজটি বেশ সক্রিয়। এতে একদিকে যেমন রাজধানীবাসী সচেতন হচ্ছে, তেমনই অন্যদিকে নাগরিকদের মতামতও কর্তৃপক্ষ জানতে পারছে। কর্তৃপক্ষ বলছেন, নাগরিকদের সঙ্গে সেতুবন্ধন করতেই কাজ করছে এই পেজটি।

পেজটি এখনও ভেরিফায়েড না হলেও বর্তমানে ১ লাখ ১৯ হাজারের বেশি ফলোয়ার আছে। পেজটিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন সংবাদ তাৎক্ষণিকভাবে আপডেট জানাতে দেখা যায়। পাশাপাশি ওই সব পোস্টে নাগরিকরাও বিভিন্ন মন্তব্য করার সুযোগ পান। প্রয়োজনীয় পদক্ষেপও নিতে পারছেন সিটি কর্তৃপক্ষ। তাছাড়া মূলধারার গণমাধ্যমগুলোও এখন মাঝে মাঝে এই পেজটি থেকে বিভিন্ন সংবাদ ও ছবি নিয়ে তাদের প্রতিবেদনও প্রস্তুত করেন। 

--------------------------------------------------------
আরও পড়ুন : গুলিস্তানে অস্ত্র উঁচিয়ে গুলি: দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চার্জশিট
--------------------------------------------------------

পেজটি মডারেট করা হয় উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ বিভাগ থেকে। এ বিষয়ে জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন আরটিভি অনলাইনকে বলছেন, আমাদের দৈনন্দিন জীবনে সামাজিক গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেহেতু মুঠোফোন সবার হাতে হাতে, তার মানে একটি মাধ্যম সবাই হাতে নিয়ে ঘুরছে। যে মাধ্যম কখনও কখনও প্রচলিত গণমাধ্যমের চেয়েও শক্তিশালী। 

তিনি দাবি করেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের নাগরিকদের কাছে প্রয়োজনীয় তথ্য বা কোনো সংবাদ পৌঁছানোর জন্য ফেসবুক একটি অসাধারণ মাধ্যম। সেবা প্রদানের জন্যও এটি উৎকৃষ্ঠ মাধ্যম। তাছাড়া এর মাধ্যমে নাগরিকদের ফিডব্যাক বা মতামত আমরা খুব দ্রুত জানতে পারি। 

এ এস এম মামুন বলছেন, ফেসবুকের ফলোয়াররা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ তাঁরা আমাদেরকে বিভিন্ন সেবা সম্পর্কে অভিযোগ-মতামত জানান। এমনকি ঢাকা উত্তর সিটির বিভিন্ন সমস্যা ও সমাধান সম্পর্কেও তাঁরা প্রতিনিয়ত ফেসবুকের মাধ্যমে আমাদেরকে জানিয়ে আসছেন। এই পেজটিকে আমরা আরও সক্রিয় করার চেষ্টা করছি যাতে নাগরিকদেরকে তাদের কাঙ্ক্ষিত সেবা দ্রুততম সময়ে পৌঁছাতে পারি।

আরও পড়ুন : 

এসজে/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2