• ঢাকা শুক্রবার, ২১ জুন ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬

আওয়ামী লীগের সম্মেলনে বিদেশি নেতারা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ অক্টোবর ২০১৬, ১৩:৪০ | আপডেট : ২২ অক্টোবর ২০১৬, ১৫:৩৬
সম্মেলনে বিদেশি আমন্ত্রিত অতিথিরাও উপস্থিত হয়েছেন। প্রতিবেশী দেশ ছাড়াও বিশ্বের মোট ১১ দেশের ৫৫ জন রাজনীতিবিদ এতে অংশ নেন।

whirpool
সম্মেলনের অভ্যর্থনা উপ-কমিটির সদস্য সচিব আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি জানিয়েছেন, রাশিয়া, চীন, ভারত, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, ইতালি, অস্ট্রিয়া, নেপাল, ভুটান ও শ্রীলংকার বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা রয়েছেন।

প্রতিবেশি দেশ ভারত থেকে ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এবং বিরোধী দল কংগ্রেসসহ আঞ্চলিক ছ’টি রাজনৈতিক দল তাদের প্রতিনিধিদের ঢাকায় পাঠিয়েছে।

চীনের কমিউনিস্ট পার্টি থেকে আন্তর্জাতিক সম্পর্কের ভাইস মিনিস্টার ঝেং শিয়াওসং ও কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার ঝোং জিয়াওজং, মহাপরিচালক ইউয়ান ঝিবিন, উপপরিচালক জাই পেং'সহ পাঁচজন। যুক্তরাজ্যের ওয়েলশের অ্যাসেম্বলি মেম্বার জেনি রাথবোন ও কার্ডিফ সিটি কাউন্সিলর দেলোয়ার আলী। অস্ট্রেলিয়ার ব্ল্যাকটাউন সিটি কাউন্সিলর মনিন্দর জিৎ সিং ও লেবার পার্টির পার্লামেন্ট সদস্য। ইতালির ডেমোক্রেটিক পার্টির সংসদ সদস্য উগো পাপাই। ভুটানের তথ্য ও যোগাযোগ মন্ত্রী দীননাথ ডুঙ্গায়েল ও সাবেক মন্ত্রী দর্জি ওয়াংদি। ভারতের ক্ষমতাসীন বিজেপির সহ-সভাপতি বিনয় প্রভাকর, ভারতীয় জাতীয় কংগ্রেসের বর্তমান বিরোধীদলীয় নেতা গোলাম নবী আজাদ। রাশিয়ার সংসদ সদস্য সের্গেই জেলিজনিয়াক, নেপাল কমিউনিস্ট পার্টির ড. রাম শর্মা। শ্রীলঙ্কার সংসদ সদস্য, ইউনাইটেড ন্যাশনাল পার্টির মোহাম্মদ হাশিম।  

এবারের সম্মেলনে ছয় হাজার ৫৭০ জন কাউন্সিলর অংশ নিয়েছেন। রোববার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দ্বিতীয় দিন সম্মেলনের কাউন্সিল অধিবেশন হবে। ওই অধিবেশনে নতুন কার্যনির্বাহী সংসদ নির্বাচন করা হবে।

জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের স্লোগান হচ্ছে, ‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার’।

এইচটি/এইচএম 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়